চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগার শোয়েবের জন্য বশির চাচার অপেক্ষা

বার্মিংহাম থেকে: হোটেল হায়াত রিজেনসির সামনে গোলাপের পাপড়ি নিয়ে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনির ভক্ত বশির নেওয়াজ। ক্রিকেট আঙিনায় ‘বশির চাচা’ হিসেবে তাকে চেনে সবাই। জন্মসূত্রে পাকিস্তানি হলেও ধোনির কারণে তিনি ভারতেরও সমর্থক। ভারত-পাকিস্তান ম্যাচ হলে গায়ে জড়ান দুই দেশেরই জার্সি। দেন সমান সমর্থন। টাইগার সমর্থক শোয়েব আলীর সঙ্গে বন্ধুত্ব হওয়ার পর থেকে বাংলাদেশ ক্রিকেটের প্রতিও কিছুটা টান অনুভব করেন।

বাঘ সেজে গ্যালারিতে দাঁড়িয়ে বাংলাদেশের পতাকা ওড়ানো শোয়েব ভিসা জটিলতায় ইংল্যান্ডে আসতে পারেননি। এ নিয়ে আক্ষেপের শেষ নেই বশির চাচার। ৮ হাজার মাইল দূরে থেকেও শোয়েবের জন্য কাঁদছে বশির চাচার মন। চ্যানেল আই অনলাইনকে জানালেন কিছু অনুযোগের কথাও।

বিজ্ঞাপন

‘অন্য দেশে যদি শোয়েবের মতো পাগল সমর্থক থাকত, তাহলে যেভাবেই হোক ভিসার ব্যবস্থা করা হত। আমি জানি না বাংলাদেশ তার জন্য কি করছে। আমি তাকে খুব মিস করছি। সে আমার বন্ধুর মতো। আমি বাংলাদেশে গেলে তার সঙ্গেই থাকি। সে খুব ভালো মানুষ। টাকার অভাবে ভিসার জন্য আবার আবেদনও করতে পারছে না। তার জন্য খুব খারাপ লাগছে। জানি না ও আবার আবেদন করেছে কিনা।’

ঢাকা থেকে শোয়েব আলী চ্যানেল আই অনলাইনকে জানান, ভিসার জন্য আবার আবেদন করেছেন। বিশ্বকাপে বাংলাদেশের একটা ম্যাচে হলেও মাঠে থেকে সমর্থন দেবেন, ‘সাবাশ সাবাশ’ বলে উৎসাহ যোগাবেন সে আশা নিয়ে এখনও আছেন অপেক্ষায়, ‘হাল ছাড়িনি। আবার আবেদন করেছি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম চেষ্টা করছেন বলে জেনেছি। দেখা যাক, আমি এখনও আশায় আছি। দোয়া করবেন।’

বিজ্ঞাপন

ভিসা জটিলতায় আটকে গিয়েছিল টাইগার মিলনের বিশ্বকাপও। তবে দীর্ঘ অপেক্ষা আর অনেক চেষ্টার পর ভিসা পেয়েছেন গ্যালারির এ টাইগার। বাংলাদেশ-ভারত ম্যাচের আগেই আসবেন বার্মিংহামে।

বিশ্বকাপের প্রমোশনাল ভিডিও চিত্রে বাংলাদেশের ক্রিকেটের দুই অন্তঃপ্রাণ সমর্থক গ্যালারির বাঘ শোয়েব ও মিলনকে দেখা যায়। তবে ভিসা জটিলতায় বিশ্বকাপের মাঠে তাদের দেখা যায়নি এখনও। বশির চাচা দুঃখ করে আরও বললেন, ‘ভারতের সুধির, শ্রীলঙ্কার গায়ান যেমন ফ্যান হিসেবে সারা পৃথিবী ঘুরছে, ওদেরও সেই সুযোগ করে দেয়া উচিত।’

ভারতীয় ক্রিকেটারদের বহন করা বাসটি হোটেলের সামনে আসতেই ব্যস্ত হয়ে গেলেন বশির চাচা। ভিড়ের মধ্যেও সহজেই খুঁজে নিলেন ধোনিকে। গোলাপের পাপড়ি ছিটিয়ে নতুন শহরে স্বাগত জানালেন ভারতীয় দলকে।

বাংলাদেশ দল ২৫ জুন থেকে আছে হায়াত রিজেনসিতে। বশির চাচা জানালেন অর্ধেক ফুল রাখবেন বাংলাদেশ দলের জন্য এবং সেটা শোয়েব আলীর সৌজন্যে।

Bellow Post-Green View