চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগার টি‌মে দুই তরুণ তুর্কি

বাংলাদেশ দলে প্রথম বারের মতো ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাস ও বামহাতি পেসার মোস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে সফরের একমাত্র টি-২০ ম্যাচে এ দুই তরুণ তুর্কি নিজেদের মেলে ধরতে সমর্থ হবে বলে বিশ্বাস নির্বাচকদের।

বাংলাওয়াশের রেশ কাটতে না কাটতেই শুক্রবার শে‌রে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরের একমাত্র টি-২০ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক বাংলাদেশ ও সফরত পাকিস্তান।

টি-২০ ম্যাচের জন্য বিসিবি ঘোষিত স্কোয়াডও এসেছে পরিবর্তন। ১৪ জনের স্কোয়াডে প্রথম বারের মতো ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাস ও বামহাতি পেসার  মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে টাইগারদের ওপেনিং জুটির ব্যর্থতা নিয়ে কম কথা শুনতে হয়নি কোচ হাথুরুসিংহেকে। তাই উদ্বোধনী জুটি নিয়ে পরীক্ষা নিরীক্ষা হবে এ আভাস ছিল আগেই।

Advertisement

ঘরোয়া  ক্রিকেটে দুর্দান্ত খেলতে থাকা লিটন  দাসের পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে ডাক পাওয়ার আভাস থাকলেও  শেষ পর্যন্ত টি-২০  স্কোয়াডে ডাক পেয়েছেন দিনাজপুরের এ ব্যাটসম্যান।

এবারের জাতীয় লিগে দুর্দান্ত খেলা লিটন  দাস রংপুরের হয়ে ৮৫.৩৩ গড়ে করেছেন ১ হাজার ২৪ রান। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭১৪ রান করেছেন তিনি। এর  মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে তার।

মেস্তাফিজুর রহমানের দলে অন্তর্ভূক্তিটা অনেকটা আকস্মিক হিসে‌বে দেখছেন ক্রিকেট বিশ্লেষকরা।

বিসিবির নির্বাচক প্যানেলের চেয়ারম্যান ফারুক আহম্মেদ বলছেন, মোস্তাফিজুরের অন্তর্ভূক্তি হয়তো বিষ্ময়ের কারণ  হবে, তবে অনূর্ধ্ব ১৯ এবং ‘এ’ দলে ভালো করেই  সে দলে এসেছে। আর পেস অ্যাটাকে বামহাতি মোস্তাফিজুর  বৈচিত্র আনবে বলে বিশ্বাস তার।