চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঝিনাইদহের জঙ্গি আস্তানা থেকে সুইসাইডাল ভেস্ট ও বিপুল বোমা উদ্ধার

ঝিনাইদহের ধানহাড়িয়া চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়িতে অভিযানে বাড়ির আশেপাশে তল্লাশি চালিয়ে ২টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করেছে র‌্যাব। এছাড়া ঘেরাও করা জঙ্গি আস্তানায় জঙ্গি ও বিপুল পরিমান বোমা ও বিস্ফোরক থাকতে পারে বলে জানিয়েছে র‌্যাবের ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ। অভিযানে রয়েছেন বোমা বিষেশজ্ঞ দল।

অভিযানে ওই দুই বাড়ির আশেপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার ভোর থেকে ওই জঙ্গি অাস্তানা ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিজ্ঞাপন

ঘেরাও করা বাড়ি দুইটির মালিক সেলিম ও তার চাচাতো ভাইয়ের বলে জানিয়েছে স্থানীয় জনগণ। বাড়ি দুটির আশেপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব-৬ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম বলেন, জঙ্গি আস্তানা কিনা তা এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। কয়েকদিন আগে মহেশপুরে তুহিন নামের এক জঙ্গি নিহত হয়। তার স্বজন ও সহযোগীদের অনুসরণ করছিল আইনশৃঙ্খলা বাহিনী। তাদের কাছে তুহিনের রেখে যাওয়া কিছু বিস্ফোরক থাকতে পারে।

এরআগে গত ৭ মে ঝিনাইদহ সদর উপজেলার কুমড়োবাড়ীয়া ইউনিয়নের লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাটল স্প্লিট’ অপারেশন করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: