চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জয় বাংলা’ স্লোগান না থাকলে রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন: নির্বাচন কমিশনে নিবন্ধিত যেসব রাজনৈতিক দলের ঘোষনাপত্রে ‘জয় বাংলা’ স্লোগান থাকবে না তাদের নিবন্ধন বাতিল হওয়া উচিত।

তিনি বলেন: মুক্তিযুদ্ধের সময় ‘জয় বাংলা’ ছিল আমাদের রণধ্বনি। এ স্লোগান দিয়ে যুদ্ধ করে আমরা পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বিজয় অর্জন করেছি। হাইকোর্ট জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ দিয়েছেন। তাই নির্বাচন কমিশনের উচিত নিবন্ধিত দলগুলোকে চিঠি দিয়ে তাদের ঘোষনাপত্রে ‘জয় বাংলা’  স্লোগান অন্তর্ভুক্ত করতে বলা।

বুধবার সন্ধ্যায় টাঙ্গাইল পৌরসভা আয়োজিত পাঁচদিন ব্যাপী টাঙ্গাইল পাকিস্তানি হানাদার মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী। এসময় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরনের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, মো: ছানোয়ার হোসেন, ছোট মনির, খন্দকার মমতা হেনা লাভলী ও মুক্তিযুদ্ধকালীন কাদেরিয়া বাহিনীর প্রশাসক আবু মোহাম্মদ এনায়েত করিম প্রমুখ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ভারতের শিল্পী মিতালী মুখার্জী গান পরিবেশন করেন।

শেয়ার করুন: