চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জার্মানির বিদায়ে ব্রাজিল এখন ফেভারিট’

জার্মানির বিদায়ের পর এখন ব্রাজিলকেই বিশ্বকাপের ফেভারিট বলছেন দেশটির কোচ টিটে। তবে সহজ জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হলেও সেলেসাওরা ‘বাস্তবতার’ মধ্যেই বাস করছে বলে জানান তিনি।

‘ব্রাজিলিয় ফুটবল’ খেলেই বুধবার সার্বিয়ারকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ব্রাজিল। অন্যদিকে, টুর্নামেন্টের হট ফেভারিট জার্মানি সাউথ কোরিয়ার কাছে হেরে বিদায় নেয় বিশ্বকাপ থেকেই।

বিজ্ঞাপন

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিলকে ৭-১ গোলে হারিয়ে ছিল জার্মানি। তারা এখন আউট। তবে সে কথা মনে থাকলেও এসব নিয়ে ভাবেন না টিটে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা অন্যের কোনও বিষয়ে প্রত্যাশা করি না। আমরা বাস্তবে বসবাস করছি। কারণ বাছাইপর্ব ও প্রীতি ম্যাচগুলোতে এতো ভালো করেছি যে, তাতে আমরা প্রত্যাশার একটি উঁচু সিড়ি তৈরি করেছি। তবে বিশ্বকাপ পুরোপুরি একটা নতুন জায়গা ও ফরম্যাট।’

‘আমরা এমন একটি দল যারা চাপ সহ্য করতে পারি এবং যাদের উচ্চমানের বিকল্প আছে। আমরা ধীরে ধীরে উন্নতি করছি এবং শক্তিশালী হচ্ছি। আমাদের এখন ফেভারিট মনে হচ্ছে।’,-যোগ করেন টিটে।

নকআউটে মেক্সিকোর বিরুদ্ধে খেলবে ব্রাজিল। এ জন্য অবশ্য বেশ নিশ্চিন্ত টিটে। এতোটাই নিশ্চিন্ত যে, খুশিতে ম্যাচ শেষে পানীয় পানও করেছেন বলে নিজেই জানিয়েছেন।

Bellow Post-Green View