চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় পার্টিও বলল, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা ফলপ্রসূ

নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) আলোচনা ফলপ্রসু হয়েছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব রুহুল আমিন হাওলাদার।

তবে আরেক নেতা কাজী ফিরোজ রশীদ বলেছেন, রাষ্ট্রপতি তাদেরকে জানিয়েছেন সব দলের সঙ্গে আলোচনার পর এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন।

বেলা তিনটার দিকে শুরু হওয়া এই আলোচনা চলে প্রায় দেড় ঘণ্টা। বিকাল সাড়ে চারটার দিকে জাতীয় পার্টির ১৮ সদস্যের প্রতিনিধি দলের সাথে রাষ্ট্রপতির আলোচনা শেষ হয়।

এ বিষয়ে বিস্তারিত জানাতে জাতীয় পার্টির কাকরাইলের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটি। সেখানে আশার কথা শোনান বিরোধীদলীয় নেতা এবং জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ।

জানান, নির্বাচন কমিশন গঠন নিয়ে জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদের নেতৃত্বে প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে জাতীয় পার্টি ৫ দফা দাবি তুলে ধরেছে।

ওই প্রতিনিধি দলে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমন্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, আবদুস সাত্তার, সৈয়দ আবু হোসেন, নূরে হাসনা লিলি, সালমা ইসলাম, এস এম ফয়সাল চিশতী এবং অন্যরা।

জাতীয় পার্টি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন, কমিশন গঠনে আইন করা, নিজস্ব বাজেট ঘোষণার ক্ষমতাসম্পন্ন স্বাধীন নির্বাচন কমিশন সচিবালয় গঠন ও নির্বাচন পদ্ধতির পরিবর্তন করার প্রস্তাব রাষ্ট্রপতির কাছে দিয়েছেন বলে জানা গেছে।

রাষ্ট্রপতি আগামীকাল বুধবার এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে আলোচনায় বসবেন। পরেরদিন ২২ ডিসেম্বর বসবেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ-এর সঙ্গে।

গত রোববার থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথম দিন সংলাপে অংশ নেয় বিএনপি। এদিন বিএনপির ১১ সদস্যের প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসেন রাষ্ট্রপতি। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, আলোচনা ফলপ্রসূ হয়েছে।