চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

`জাতীয় কবির অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সমাজের সর্বক্ষেত্রে প্রাসঙ্গিক’

ঢাবিতে জাতীয় কবির ১২২তম জন্মবার্ষিকী পালিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, জাতীয় কবির অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সমাজের সর্বক্ষেত্রে প্রাসঙ্গিক।

আজ মঙ্গলবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ঢাবি উপাচার্য বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন সাম্য, প্রেম, ভালোবাসা ও মানবতার কবি। অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন কবি কাজী নজরুলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত থেকে বাংলাদেশে আনেন। জাতীয় কবির মর্যাদায় অধিষ্ঠিত করে বঙ্গবন্ধু তাঁকে যথার্থভাবে সম্মানিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জাতীয় কবির মূল্যবোধ ধারণ করে সমাজের নানান অবক্ষয় রোধ ও চলমান করোনা মহামারি পরিস্থিতিতে একে অপরের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

পরে কবির বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও দোয়া করা হয়। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এসব কর্মসূচি পালিত হয়।

এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।