চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যাচ্ছে বিএনপি

Nagod
Bkash July

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে যুক্তফ্রন্ট ও গণফোরামের উদ্যোগে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

Reneta June

শনিবার বিকেলে নতুন এ রাজনৈতিক জোটের সমাবেশে যোগ দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ড. খন্দকার মোশাররফ হোসেন।

রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে এ সমাবেশ হওয়ার কথা রয়েছে।

গত কয়েকদিন ধরে রাজনৈতিক মহলে গুঞ্জন ছিল গত সপ্তাহে যাত্রা করা ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যোগ দেবে বিএনপি। ধারণা করা হচ্ছে এ সমাবেশে যোগ দিয়ে একাত্মতা প্রকাশ করবে বিএনপি।

শুক্রবার বিকেলে বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে বিএনপির এই তিন নেতা বৈঠক করেন।

জানা গেছে, ঐক্য প্রক্রিয়ার ঢাকার সমাবেশে বিএনপি প্রতিনিধির উপস্থিতি চেয়ে গত ১৯ সেপ্টেম্বর আমন্ত্রণ জানানো হয়। পরে বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় প্রতিনিধি দল চূড়ান্ত করা হয়।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকের পর দলটির একটি সূত্র জানায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন এবং মওদুদ আহমদ শনিবার বেলা তিনটার পর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মহানগর নাট্যমঞ্চের দিকে রওনা হবেন।

তবে শুক্রবার সকালে গুলশানে সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এখনও সিদ্ধান্ত নেইনি, পরে জানানো হবে।

মূলত সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে ৫ দফা দাবি এবং ৯ দফা লক্ষ্য নিয়ে এ জাতীয় ঐক্য প্রক্রিয়া। যার আহ্বায়ক দেশের সংবিধান প্রণেতা ও গণফোরামের ড. কামাল হোসেন।

এছাড়াও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি ডা. এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী, জাসদের একাংশের সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ আরো কয়েকটি রাজনৈতিক দল এ ঐক্য প্রক্রিয়ার সঙ্গে আছে।

BSH
Bellow Post-Green View