চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছাত্রলীগের প্রসঙ্গ উঠতেই রেগে আগুন কাদের

ছাত্রলীগ প্রসঙ্গে আর একটি কথাও বলবেন না উল্লেখ করে উত্তেজিত কন্ঠে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগ নিয়ে আমি আর একটি কথাও বলবো না! প্রধানমন্ত্রী নিজেই এই বিষয়টা দেখছেন, দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে তিনি তার নির্দেশনা দিচ্ছেন। কাজেই এই বিষয়টি নিয়ে আমি কেন বার বার কথা বলবো?

বুধবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন: দুজনকেই অব্যাহতি দেওয়া হয়েছে। ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হয়েছে। এই আমলে অপকর্ম হয়নি, এটা আমরা বলছি না। কিন্তু অপকর্ম হলেই শাস্তির ব্যবস্থা আছে। যা অন্য দলে নেই, কিন্তু আওয়ামী লীগের এই কালচার আছে। এখানে কেউ অপকর্ম করলে, অন্যায় করলে, দুর্নীতি করলে, শাস্তির ব্যবস্থা আছে। বিএনপিতে শাস্তির ব্যবস্থা নেই।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন: দুদককে সম্পূর্ণ স্বাধীনতা দেয়া হয়েছে। আওয়ামী লীগের কেউ অপকর্ম করলে, দুর্নীতি করলে পার পাচ্ছে না। আমাদের অনেক এমপির বিরুদ্ধে দুদক ব্যবস্থা নিয়েছে, চার্জশিট পর্যন্ত করা হয়েছে। অনেকে জামিনের জন্য আমাদের কাছে ঘোরাঘুরি করেছে, যেন অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করা হয়। কিন্তু আমরা সরাসরি না করে দিয়েছি।

আওয়ামী লীগের কাউন্সিলের আগে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা জানতে চাইলে তিনি বলেন: সম্মেলন হবে কি হবে না, এটা সম্পূর্ণ নির্বাচন কমিশনের বিষয়। তবে, আমার যতদূর ধারণা তফসিল ঘোষণা হতে পারে, নির্বাচনে তার পরে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকে।

Bellow Post-Green View