চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

ছবির মত ছবি না হলে মুক্তির অনুমতি দেবে না সেন্সর বোর্ড

মানহীন ছবির বিষয়ে কঠোর হচ্ছে সেন্সর বোর্ড:

Fresh Add Mobile
বিজ্ঞাপন

থেমে নেই মানহীন ছবি নির্মাণ। এসব ছবি মুক্তির পর দর্শক যেমন গ্রহণ করে না, তেমনি ব্যবসায়িক ভাবে মুখ থুবড়ে পড়ে। ফলত মানহীন সিনেমার কারণে আরও বেশি দর্শক বাংলা ছবি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘সাহসী হিরো আলম’ এর প্রমাণ। এসব মানহীন ছবির বিরুদ্ধে কঠোর হচ্ছে চলচ্চিত্র সেন্সর বোর্ড।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে সেন্সর বোর্ডের অন্যতম সদস্য ও জনপ্রিয় অভিনেত্রী অরুণা বিশ্বাস বলেন, আগামিতে ছবির মত ছবি না হলে মুক্তির অনুমতি দেবে না সেন্সর বোর্ড। গল্প যদি ঠিক না থাকে, ক্যামেরার কাজ অসামঞ্জস্য মনে হলে সেই ছবির সেন্সর আটকে দেয়া হবে। সোমবার সেন্সর বোর্ড থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সেন্সর বোর্ড সবার আগে দেখে অশ্লীলতা, ধর্ম, বর্ণ বা রাষ্ট্রদ্রোহী কোনো দৃশ্য বা সংলাপ রয়েছে কিনা। এগুলো না পাওয়া গেলে ছবি সেন্সর ছাড়পত্র দিতে আপত্তি রাখে না। কিন্তু এখন থেকে ছবি বানালে টেকনিক্যালি উন্নত না হলে সেন্সর বোর্ড কঠোর হবে। এককথায় ছবি হতে হবে যুক্তিসংগত উপস্থাপন। যার যাচ্ছে তাই, যা খুশি তাই মনে করে ছবি বানালে সেন্সর হবে না।

অরুণা বিশ্বাস বলেন, এই নিয়ম আগেও ছিল। তবে ছবি সংকটের কারণে সেন্সর বোর্ড মোটামুটি মানের হলে বিশেষ বিবেচনা করে অনুমতি দিত। কিন্তু এখন থেকে সেন্সর বোর্ড আর কোনো বিবেচনা করবে না। শক্তভাবে মানহীন ছবির বিপক্ষে কঠোর হবে সেন্সর বোর্ড। আগে জেনে বুঝে ছবি বানাতে হবে। এই শৈল্পিক কাজটা এত সহজ না এটা আগে জানতে বুঝতে হবে।

বিজ্ঞাপন
Reneta April 2023
বিজ্ঞাপন
Bellow Post-Green View