চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স ট্রফির একক আয়োজক হতে চায় বাংলাদেশ

বিশ্বকাপ আয়োজনে চোখ থাকলেও সেটি এককভাবে করার সুযোগ নেই দশটি আন্তর্জাতিক মানের ভেন্যু না থাকায়। তবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে দুটি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আসর অনুষ্ঠিত হবে। দুটির মধ্যে একটিতে আয়োজক হতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) বিডিং করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার বোর্ডের পরিচালনা পর্ষদের সভা শেষে বিসিবি সভাপতি নাজুমল হাসান পাপন জানালেন সেকথা।

বিজ্ঞাপন

‘বিশ্বকাপ পুরুষ ইভেন্টের জন্য ১০টা ভেন্যু থাকতে হবে। সেটা এখন বাংলাদেশের জন্য কঠিন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে কম ভেন্যু লাগে। তাই এখানে আলাদাভাবে বিড করা যাবে। বিশ্বকাপ যৌথভাবে বিড করবো। এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে মিলে আমরা একসঙ্গে বিড করবো। খুব দ্রুতই আমাদের আলোচনা শুরু করতে হবে। সময় খুব বেশি নেই।’

আইসিসি ২০২৪ থেকে ২০৩১ সালের ৮ বছরের চক্রে পুরুষদের বৈশ্বিক টুর্নামেন্ট চূড়ান্ত করেছে। এ সময়ে ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি, ২০২৭ ও ২০৩১ সালে। টি-টুয়েন্টি বিশ্বকাপ আছে চারটি- ২০২৪, ২০২৬, ২০২৮ এবং ২০৩০ সালে।

বাংলাদেশ সবশেষ বিশ্বকাপ আয়োজন করেছে প্রায় অর্ধযুগ আগে, ওয়ানডে বিশ্বকাপ আয়োজন এক দশক আগে। ২০১১ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানসহ ৮টি ম্যাচ আয়োজন করেছিল বাংলাদেশ। তারপর এককভাবে ২০১৪ টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে বাংলাদেশ আরও একবার ক্রিকেট বিশ্বের নজর কাড়ে।

বিজ্ঞাপন