চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চার ‘সিনিয়রের’ ফিফটি

শুরুতে ধীর ব্যাটিংয়ে এগোনো, পরে চার সিনিয়রের ফিফটির দেখা। শুরুর দুটো মন্থর, সাকিব ও তামিমের। পরের দুটোতে মুশফিক ও মাহমুদউল্লাহ পুষিয়ে দিলেন। হোয়াইটওয়াশ করার মিশনে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ওয়ানডে সিরিজের শেষটিতে টস হেরে ব্যাটে এসে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ২৯৭ রান তুলেছে বাংলাদেশ। তামিম ৬৪, সাকিব ৫১, মুশফিক ৬৪ ও মাহমুদউল্লাহ অপরাজিত ৬৪ রান এনেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রানের খাতা খোলার আগেই লিটন দাস ফিরে গেলে নাজমুল হোসেন শান্তকে নিয়ে এগোতে থাকেন তামিম ইকবাল। শান্ত যদিও ২০ রানের বেশি এগোতে পারেননি। তার আগে দুজনে জুটিতে দিয়েছেন ৩৭ রান।

বিজ্ঞাপন

তামিমের পরের সঙ্গী সাকিব। এই জুটিতে ধীরগতিতে এসেছে ৯৩ রান। তামিমের বিদায়ে ভাঙে জোড়া। ফেরার আগে ক্যারিয়ারের ৪৯তম ফিফটি তুলে ৬৪ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক। ৩ চার ও এক ছয়ে ৮০ বল ব্যবহার করে।

সাকিব এগোতে থাকেন মুশফিকুর রহিমকে সঙ্গী করে। এই জুটিতে এসেছে ৪৮ রান। সাকিব ফেরেন ৫১ করে। ক্যারিয়ারের ৪৯তম ফিফটির পথে ৩ চারে ৮১ বলের ধীর ইনিংস তার।

মুশফিক অবশ্য বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে চেষ্টা করেছেন। ৫৫ বলে ৬৪ রান তার। যাতে ৪ চারের সাথে আছে ২ ছয়ের মার। মাহমুদউল্লাহর সাথে তার জুটিতে এসেছে ঝটপট ৭১ রান।

মাহমুদউল্লাহ শেষ পর্যন্ত থাকলেন। তুলে নিয়েছেন ফিফটি। ৩টি করে চার-ছক্কায় ৪৩ বলে তিনি অপরাজিত থাকেন ৬৪ রানে।