চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চতুর্থ দিনে শ্রমিকদের আমরণ অনশন: শতাধিক অসুস্থ

মজুুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে চতুর্থ দিনের মত আমরণ অনশন অব্যাহত রেখেছেন পাটকল শ্রমিকরা। 

আমরণ অনশনরত অবস্থায় অসুস্থ হয়ে মৃত্যুবরণকারী প্লাটিনাম জুটমিলের শ্রমিক আব্দুস সাত্তারের জানাজা শুক্রবার সকালে মিলগেটে সম্পন্ন হয়েছে। গতকাল খুলনা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। খুলনায় অসুস্থ অন্তত ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজশাহীতে চিকিৎসাধীন ৯ শ্রমিক।

এর আগে নরসিংদীতে গত মঙ্গলবার থেকে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে এ আমরণ অনশন কর্মসূচী শুরু করেন পাটকল শ্রমিকরা।

বিজ্ঞাপন

অনশনে অংশ নিয়ে শুক্রবার সকাল পর্যন্ত অসুস্থ হয়ে পড়েছেন ১৭জন শ্রমিক। এরমধ্যে ১১ জনকে হাসপাতালে ও বাকিদেরকে অনশনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

টানা অনশনের ফলে বয়স্ক শ্রমিকরা অসুস্থ হয়ে পড়ছেন। অসুস্থ হয়ে পড়লে তাদের অনশনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়াদের হাসপাতালে নিয়ে যান সহশ্রমিকরা। আমরণ অনশনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে জুটমিলে। মিলের উৎপাদনবন্ধ হওয়াসহ প্রবেশ করতে পারছে না পাটবাহী কোন ট্রাক। প্রবেশ করতে পারছেন না জুটমিলের কর্মকর্তারাও।

অন্যদিকে, খুলনা, চট্টগ্রাম, ও রাজশাহী বিভাগের ২৬টি রাষ্ট্রায়ত্ব পাটকলে ১১ দফা দাবি আদায়ে আমরণ কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিক নেতারা।

শেয়ার করুন: