চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গেইলের ‘বিদায়ী মঞ্চ’ হবে জ্যামাইকা

আসছে জানুয়ারিতে ৩ ম্যাচের ওয়ানডে ও এক টি-টুয়েন্টির সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে আয়ারল্যান্ড। ৮, ১১ ও ১৪ তারিখে হবে ওয়ানডেগুলো। টি-টুয়েন্টি মাঠে গড়াবে ১৬ জানুয়ারি। সিরিজের সব ম্যাচ জ্যামাইকার স্যাবাইনা পার্কে। ওই সিরিজ হতে পারে ক্রিস গেইলের আন্তর্জাতিক বিদায়ের মঞ্চ।

ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজের একমাত্র টি-টুয়েন্টিতে আলাদা রাখতে হতে পারে চোখ। ইউনিভার্স বস ক্রিস গেইলের জন্য ছোট ফরম্যাটের শেষ আন্তর্জাতিক ম্যাচ হওয়ার সম্ভাবনা সেটি। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সভাপতি রিকি স্কেরিট আগেই ইঙ্গিত দিয়েছিলেন। সব ঠিকঠাক থাকলে ঘরের মাঠ জ্যামাইকাতেই হবে ক্রিকেট থেকে গেইলের বিদায়ের মঞ্চ।

বিজ্ঞাপন

আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে গেইল খেলবেন না। ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে চলতি ওয়ানডে সুপার লিগের জন্য তিনি বিবেচনায় নেই। টি-টুয়েন্টি ম্যাচটাতেই তার খেলার বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। মাসের শেষদিকে সিডব্লিউআইর পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচনা হবে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে ওয়েস্ট ইন্ডিজের বাদ পড়ার পর সেটিই গেইলের শেষ ম্যাচ ধরা হচ্ছিল। অবশ্য অবসরের ঘোষণা তিনি দেননি। বলেছেন, সিডব্লিউআই জ্যামাইকায় একবার আমার বাড়ির দর্শকদের সামনে খেলার সুযোগ দেবে আশাকরি। যাতে তাদের সবাইকে বলতে পারি- আরে বন্ধুরা, আপনাদেরকে অশেষ ধন্যবাদ।

বিজ্ঞাপন