চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজীবন সম্মাননা পেলেন ফেরদৌস ওয়াহিদ

ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০

বৃহস্পতিবার রাতে জমকালো আয়োজনে শেষ হয়েছে ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এর ১৫তম আসর। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এদিন ছিলো দেশের তারকা সংগীতশিল্পী, গীতিকার, সুরকারদের মিলন মেলা। আর এ আসরেই আজীবন সম্মাননা জানানো হয় গুণী শিল্পী ফেরদৌস ওয়াহিদকে।

বাংলা ব্যান্ড সংগীতে বিশেষ অবদানের জন্য বৃহস্পতিবার রাতে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে ফেরদৌস ওয়াহিদ বলন, আমি সত্যিই খুব কৃতজ্ঞ চ্যানেল আই-এর প্রতি, আমাকে এত বড় সম্মাননায় সন্মানিত করার জন্য। আমি আসছে বছর থেকে গান ছেড়ে দিব কিন্তু, তার আগেই এত বড় পাওয়া আমি কখনো আশা করিনি।

বিজ্ঞাপন

এসময় ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এর মঞ্চে ছেলে হাবিব ওয়াহিদের সঙ্গে গান পরিবেশন করতেও দেখা যায় ফেরদৌস ওয়াহিদকে।

অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন। এ অনুষ্ঠানে ছিলো দুটি বিশেষ চমক। আর একসঙ্গে মঞ্চে চমক দুটি গান নিয়ে হাজির হন দুই প্রজন্মের জনপ্রিয় শিল্পী তাহসান খান ও টিনা রাসেল। সংগীতের আলোচিত এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে একসঙ্গে গেয়ে মন জয় করে নেন তারা দুজন। শুধু তাই নয়, এদিন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও ইমরানের গানটিও চমকে দিবে সবাইকে।

অনুষ্ঠানটি আগামি বছরের প্রথম দিনেই দর্শক চ্যানেল আইয়ের পর্দায় দেখতে পারবেন।

‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’-এ যেসব ক্যাটাগরিতে দেয়া হল পুরস্কার: আজীবন সম্মাননা ও বিশেষ সম্মাননা, শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সঙ্গীত (যন্ত্র), শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সঙ্গীত (কন্ঠ), নজরুল সংগীত, শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ লোক সংগীত, শ্রেষ্ঠ আধুনিক গান, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ারিং, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ ছায়াছবির গান, শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (আধুনিক), শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (ছায়াছবি), শ্রেষ্ঠ গীতিকার – (আধুনিক), শ্রেষ্ঠ গীতিকার – (ছায়াছবি), শ্রেষ্ঠ মিউজিক ভিডিও, শ্রেষ্ঠ অনলাইন পপুলার ক্রিয়েশন, শ্রেষ্ঠ শিল্পী, যন্ত্র সঙ্গীত, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ শিল্পী), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ গীতিকার) এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানী।