চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গণতন্ত্র হত্যা দিবসে দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

১৫ ফেব্রুয়ারী বিএনপির ভোট ডাকাতির গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের রাজনৈতিক কার্যালয়ের সামনে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

বিজ্ঞাপন

এসময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি তৎকালীন বিএনপি-জামায়াত সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে। তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা আন্দোলন সংগ্রাম করে বাংলাদেশের মানুষ জন্য গণতন্ত্রকে উদ্ধার করেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব বাংলাদেশ গণতন্ত্রে আরো চারধাপ এগিয়ে গেছে। আর বিএনপি জামায়াত দেশের গণতন্ত্রে ধ্বংস করে গেছে। গত ২৫ বছর আগে শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র পুণঃউদ্ধার করতে গিয়ে ৪৩ নং ওয়ার্ড ছাত্রলীগের আহবায়ক থাকা অবস্থায় পুলিশের হাতে গ্রফতার হয়ে নির্মম নির্যাতনের শিকার হন।

তিনি বলেন, আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে মহানগর দক্ষিণে প্রতিটি ওয়ার্ডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। ভবিষ্যৎ বিএনপির জামায়াত জঙ্গিবাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সকল ওয়ার্ডের যুবলীগের নেতাকর্মীদের স্বোচ্চার হওয়ারও আহবান করেন।

এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উপ-কৃষি ও সমাবয় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আনোয়ার ইকবাল সান্টু, কামাল উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, প্রচার সম্পাদক এরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদসহ অনেকে।