চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়া ছাড়া এতিমদের সঙ্গে এবারও বিএনপির প্রথম ইফতার

প্রতি বছরে পবিত্র রমজানে প্রথম দিন এতিম ও আলেম ওলামাদের সঙ্গে ইফতার করতেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। সাবেক এই প্রধানমন্ত্রী কারাবন্দী থাকায় গত বছর তাকে ছাড়াই এতিম ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এবারও সেই ধারায় এতিম ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করবেন তারা।

মঙ্গলবার প্রথম রমজানে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে এ ইফতারের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

বিএনপির গণমাধ্যম বিভাগ জানায়, খালেদা জিয়া প্রতিবছর রমজানের প্রথম ইফতার ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে করতেন। সেই রেওয়াজ অনুযায়ী দলীয় নেতারা ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে ইফতার করবেন। ইফতার মাহফিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

প্রতি বছর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া এতিমদের রমজানের প্রথম ইফতার করতেন। ইফতারের মঞ্চে উঠে নিজের চেয়ারের পাশে অন্তত দুই শিশুকে নিজের কাছে বসিয়ে ইফতার করেন বিএনপি প্রধান।

এর আগে তিনি ইফতার মাহফিল ঘুরে ঘুরে এতিম শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করতেন এবং তাদের খোঁজ-খবর নিতেন। ইফতার অনুষ্ঠানে রাজধানীসহ বিভিন্ন এতিমখানার দুই শতাধিক এতিম ছাত্র-ছাত্রীরা অংশ নিতেন।

কিন্তু বিগত ১৫ মাস ধরে তিনি কারাবন্দী আছেন। অসুস্থ খালেদা জিয়ার অনুপস্থিতিতে আজ তার জন্য দোয়া-মুনাজাত করা হবে বলে জানায় বিএনপি।

Bellow Post-Green View