চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বক্সখাটের ভেতরে লাখ টাকার ‘টিসিবির তেল’

রংপুর নগরীর পাবর্তীপুর এলাকায় অবৈধভাবে মজুদ করা ১ হাজার ২৩৮ লিটার টিসিবি’র সয়াবিন তেল জব্দ করে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। যার বর্তমান বাজার মূল্য ১ লাখ টাকার কিছু বেশি।

পুলিশ জানায়, বুধবার রাত সাড়ে ১০টায় পাবর্তীপুর এলাকার ব্যবসায়ী আব্দুল হানিফের বাড়িতে অভিযান চালিয়ে তার দুই খাটের নিচে অবৈধভাবে মজুদ করা টিসিবি’র তেল জব্দ করা হয়। কালেবাজারে কেনা-বেচার সাথে জড়িত থাকার অপরাধে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে পুলিশ।

বিজ্ঞাপন

গত এক সপ্তাহের ব্যবধানে পৃথক আরও ৬টি অভিযানে টিসিবির ১২ হাজার লিটার সয়াবিন তেল, বিপুল পরিমাণ চিনি, মসুর ডাল, উদ্ধার করে ঘটনাস্থল থেকে সাত জনকে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

এদিকে, সিরাজগঞ্জে চৌহালীতে দুই হাজার কেজি সরকারি চাল উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে চৌহালী উপজেলার জোতপাড়া বাজারের একটি দোকান ও খাস কাউলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলামের বাড়ি থেকে এসব চাল উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন, খাদ্য বিভাগ ও পুলিশের যৌথ এ অভিযানে আবু বক্কর নামে এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

চৌহালী থানার ওসি রাশেদুল হাসান বিশ্বাস জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও খাদ্য নিয়ন্ত্রণ অফিসারের নেতৃত্বে জোতপাড়া বাজারে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী আবু বক্করের দোকান থেকে ১৫শ কেজি চাল উদ্ধার করা হয়। এ সময় আবু বক্করকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়৷

তার দেওয়া তথ্যে খাস কাউলিয়া দক্ষিণপাড়া এলাকায় ইউপি সদস্য রফিকুল ইসলামের বাড়ি থেকে আরও ৫০০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়।

রফিকুল খাস কাউলিয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য। চাল উদ্ধারের সময় তাকে বাড়িতে পাওয়া যায়নি বলে জানিয়েছেন ওসি।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ জানান, চাল উদ্ধারের ঘটনাটি তদন্তের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মালেককে দায়িত্ব দেওয়া হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।