চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্যারিবীয়দের জন্য ‘কোয়ারেন্টাইন’ শিথিল করবে বিসিবি

জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সব ঠিক থাকলে ওই সিরিজ দিয়েই ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টিম টাইগার্স। সফরকারী দলের জন্য কোয়ারেন্টাইন সহজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্যারিবীয়দের জন্য থাকবে না ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শর্ত।

বিজ্ঞাপন

ঢাকায় এসে করোনা টেস্টে নেগেটিভ হলেই অনুশীলনে নেমে পড়তে পারবেন উইন্ডিজ ক্রিকেটাররা। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি সাপেক্ষে বাংলাদেশ দলের বিদেশি কোচিং স্টাফদের বেলায়ও কোয়ারেন্টাইন শর্ত সহজ করেছিল বিসিবি। তাদের হোটেলবন্দি থাকতে হয়েছিল এক সপ্তাহেরও কম সময়।

বিজ্ঞাপন

আসন্ন সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলের কোয়ারেন্টাইন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানালেন এ তথ্য।

‘আমাদের একটা স্ট্যান্ডার্ড প্রক্রিয়া রয়েছে, বিদেশি খেলোয়াড় বা কোচ যারা অংশগ্রহণ করেন সম্প্রতি যে টুর্নামেন্টটা (বিসিবি প্রেসিডেন্টস কাপ) আমরা করেছি, সেখানেও কিছু বিদেশি স্টাফ ছিলেন। তাদের ক্ষেত্রে যে চর্চা আমরা করেছি, তারা আসার পর কোয়ারেন্টাইনে থাকবেন। তাদের টেস্ট করা হবে, ফল যদি নেগেটিভ হয় তাহলে তারা এভেইলেবল হবে। এভাবেই আমরা চেষ্টা করবো। এভাবেই সরকারের সঙ্গে কথা হচ্ছে।’

চলতি বছরের মার্চে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে টাইগাররা। অক্টোবরে সুযোগ এসেছিল শ্রীলঙ্কা সফরে যাওয়ার। লঙ্কান সরকার তাদের কঠিন কোয়ারেন্টাইন শর্ত থেকে সরে আসেনি। সফরে মুমিনুল হকের দলকে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হতো। করা যেত না অনুশীলন। বাংলাদেশ আর সফরটিতে যায়নি কঠিন শর্ত মেনে।