চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুমিল্লা পাসপোর্ট অফিস থেকে ১১ দালাল আটক

কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে দীর্ঘ ৫ ঘণ্টারও অধিক সময় ধরে অভিযান চালিয়ে ১১ দালাল এবং এক কর্মচারীসহ মোট ১২ জনকে আটক করেছে র‌্যাব।

এসময় দালালদের কাছে থাকা ৩৭২টি পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। রোববার বিকেল ৫টা থেকে রাত সোয়া ১০টা পর্যন্ত চলে অভিযান।

বিজ্ঞাপন

অভিযান শেষে ১১ দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাস করে সাজা দেয়া হয়। আটক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাব। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) শারমিন আরা।

বিজ্ঞাপন

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মহিদুল ইসলাম জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রোববার বিকেল ৫টা থেকে রাত সোয়া ১০টা পর্যন্ত কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতর অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। দীর্ঘক্ষণ ধরে চলা এ অভিযানকালে ১১ দালালকে আটকসহ জব্দ করা হয়েছে ৩৭২টি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র। এছাড়া দালালদের সাথে সম্পৃক্ততা থাকায় অফিসের এক কর্মচারীকেও আটক করা হয়। তার নাম মো. রফিক উদ্দিন (৩২)।

আটক দালালরা হচ্ছেন- মো. আনোয়ার হোসেন (৩১), মো. আবুল হোসেন (৩৯), নূর মোহাম্মদ (৩৩), মো. মহিউদ্দিন (৩০), মো. জয়নাল আবেদিন (২৮), কাওসার আহমেদ টুটুল (৪০), মো. সোহেল রানা (২৫), ইমরান হোসেন (৩২), মো. সোহেল রানা (২৫), মো. মহসিন (৩৯) ও মো. শহীদ (৫৫)।

Bellow Post-Green View