চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু প্রধান নিহত

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধান দিদারুল ইসলাম ওরফে দিদার (৩২) নিহত হয়েছে।

মঙ্গলবার ভোর রাতে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের মধ্য আমজাখালী এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মেহেদী হাসান।

বিজ্ঞাপন

র‍্যাবের এ কর্মকর্তা জানান, দিদারুল ইসলাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত চিহ্নিত জলদুস্য। সে একটি বাহিনী গঠন করে কুতুবদিয়া দ্বীপ ও সাগরে দস্যুতা করে বেড়াত। তার নামে কুতুবদিয়া ও মহেশখালী থানায় ১৩ টি মামলা রয়েছে।

বিজ্ঞাপন

মেজর মেহেদী বলেন, সাগরে ডাকতির প্রস্তুতি নিতে কিছু দস্যু জড়ো হয়েছে খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। তারা টের পেয়ে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে।
‘র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এতে তারা এক পর্যায়ে পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  তিনি বলেন, এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পাওয়া যায় ৭টি দেশিয় তৈরী বন্দুক, ২০ রাউন্ড গুলি ও ৯ টি গুলির খালি খোসা।
নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানানো হয়।
Bellow Post-Green View