চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কারিগরি ও বিজ্ঞানে সাফল্যে অভিনন্দন প্রধানমন্ত্রী’র

নানা প্রতিকূলতার পরও এইচএসসি ও সমমানের পরীক্ষায় কারিগরি ও বিজ্ঞান বিভাগে পাসের হার বেশি আসায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরীক্ষায় মেয়েদের শিক্ষার অগ্রগতিতেও সন্তোষ প্রকাশ করেন তিনি।

রোববার সকালে গণভবনে  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের ডিজিটাল অনুলিপি তুলে দেওয়ার পর এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। কৃষিকে অবহেলা সময় শেষ হয়ে এসেছে। পড়াশুনা করে যে চাষাবাদ করা যাবে না এমন কথা এখন আর কেউ মানে না। তাই শিক্ষার্থীরা কারিগরি পড়াশুনা করে কৃষিকে, শিল্পকে অনেক দূর নিয়ে যাচ্ছে। বিজ্ঞানে ও আমাদের দেশের ছেলে-মেয়েরা নিজেদের অবস্থান শক্ত করে নিয়েছে। তাদেরকে  আমি ধন্যবাদ জানাই। আর যারা পাস করতে পারেনি, আশা করছি  তারা ভবিষ্যতে পরীক্ষা দিয়ে পাস করে দেশের মুখ উজ্জ্বল করবে।

বিজ্ঞাপন

বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও আন্দোলন ও অবরোধের কারণে পাসের হার কমেছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরীক্ষার সময় বিএনপি ও জামায়াতের আত্মঘাতী কর্মকাণ্ডের জন্য শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষায় মনোযোগ দিতে পারিনি। যদি তাদের অবরোধ ও জ্বালাও-পোড়াও আন্দোলন না থাকতো তাহলে  শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল করতো। এজন্য অভিভাবকদের আমি ধন্যবাদ জানায় কঠিন প্রতিকূলতা থাকার পরও তাদের ছেলে-মেয়েদের পরীক্ষা কেন্দ্রে নিয়ে গেছে।

এবারের ফলাফলের দিক দিয়ে ছেলেদের তুলনায় মেয়েদের এগিয়ে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবক্ষেত্রে ছেলেদের চেয়ে মেয়েরা এখন এগিয়ে। নিজের দক্ষতা  জ্ঞান দিয়ে ছেলেদের সঙ্গে প্রতিযোগীতা করছে তারা।

শেয়ার করুন: