চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাউন্সিলর প্রার্থীদের প্রচারে মুখর ঢাকা মহানগর

কাউন্সিলর প্রার্থীদের প্রচারে মুখর ঢাকা মহানগর। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উত্তর সিটি কর্পোরেশনের অলি-গলি।সড়কে চলতে ফিরতেই এখন কাউন্সিলর প্রার্থীদের পোস্টার আর লিফলেট।  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১১, ২৪, ২৭ এবং ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের প্রচারের এখন সেসব জায়গায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। 

সিটি নির্বাচনের প্রচারণায় আচরণ বিধিতে দেওয়ালে পোস্টার লাগানো নিষেধ থাকায় প্রার্থীরা পোস্টার বা মাইক দিয়েই এলাকার অলিতে গলিতে লিফলেট বিতরণ করে প্রচারণা চালাচ্ছে। উত্তর সিটি কর্পোরেশনের ১১ নম্বর ওয়ার্ডে সরকারি দলসমর্থিত একাধিক কাউন্সিলর প্রার্থী থাকলেও গণমাধ্যমে নির্বাচন থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন তারা।দলের প্রতি আনুগত্য থেকে তারা এধরনের সিধান্ত নিয়েছেন বলে জানান।

দলীয় নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগ ও প্রচার চালিয়ে জয়ের ব্যাপারেও আশাবাদী আওয়ামী লীগসমর্থিত ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। 

Advertisement

শিল্পাঞ্চল হিসেবে পরিচিত উত্তর সিটির ২৪ নম্বর ওয়ার্ড তেজগাঁওয়ে আওয়ামী লীগের একাধিক প্রার্থী।এলাকার মানুষের পাশে থেকে তারা নিরন্তর কাজ করে যাবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন এলাকাবাসীকে। 

তবে ২৭ নম্বর ওয়ার্ডে অবশ্য সরকারি দলের কোনো বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী নেই। ২০ দলীয় জোটসমর্থিত প্রার্থী নির্বাচনের মাঠে প্রকাশ্যে না থাকায় লাটিম প্রতীক নিয়ে একাই নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগসমর্থিত প্রার্থী। পানি সংকট নিরসণসহ এলাকার মান উন্নয়নে কাজ করে যাবেন বলে ভোটারদের আশা দিচ্ছেন। 

মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়ার প্রতিশ্রুতি নিয়ে ভোটরদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলররাও।

চলমান এইচএসসি পরীক্ষার কারণে নির্বাচনী প্রচারে মাইকিংয়ের সময় বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বেঁধে দেওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীসহ অভিভাবকরা।