চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা শনাক্তে ডিএনসিসি’র ৭ বুথে নমুনা সংগ্রহ শুরু

করোনাভাইরাস শনাক্তে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) স্থাপিত ৭টি বুথে নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ও স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে এসব বুথে নমুনা সংগ্রহের কার্যক্রম পরিচালিত হবে।

বুথগুলো হলো- উত্তরার ৬ নম্বর সেক্টরে উত্তরা কমিউনিটি সেন্টার (রোড-১৩/ডি, সেক্টর-৬, উত্তরা), উত্তরার দক্ষিণখানের হাজি ইসমাইল দেওয়ান রোডের ৩২৫ নম্বর হোল্ডিং এ, উত্তরখান এলাকার উত্তরখান জেনারেল হাসপাতাল, মিরপুর-১৩ নম্বর সেক্টরের ৪ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টার, মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ সংলগ্ন ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টার, মগবাজারের মধুবাগ এলাকার আসাদুজ্জামান খান কামাল কমিউনিটি সেন্টার এবং মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডিএনসিসি সূত্র জানায়, প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে এসব বুথে। বুথে সংরক্ষিত সরকার নির্ধারিত ফরম সরাসরি পূরণ সাপেক্ষে চেকলিস্ট অনুযায়ী নির্বাচিত রোগীদের নমুনা সংগ্রহ করা হবে।

বিজ্ঞাপন

দ্বিতীয়বারের মতো দায়িত্ব গ্রহণের পর বুধবার এক অনলাইন ব্রিফিংয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনাভাইরাস রোধে ও করোনা পরীক্ষা সহজ করতে ব্র্যাকের সহায়তায় ডিএনসিসির ৮টি স্থানে নমুনা সংগ্রহ বুথ চালু করা হবে। এছাড়া একটি পিসিআর ল্যাব স্থাপনেরও পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।