চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় ভাই হারালেন দিলীপ কুমার

দিনকে দিন শোকের বছর হয়ে উঠছে ২০২০ সাল। করোনায় সাধারণ মানুষের পাশাপাশি একের পর এক প্রাণ হারাচ্ছেন তারকা ও তাদের ঘনিষ্ঠজন। করোনায় এবার নিজের ভাইকে হারালেন বলিউডের ‘ট্রাজিডি কিং’ খ্যাত অভিনেতা দিলীপ কুমার।

শুক্রবার সকালে মারা গেছেন দিলীপ কুমারের ছোটভাই আসলাম খান। ডায়াবেটিসের রোগী ছিলেন আসলাম, ভুগছিলেন হাইপারটেনশন এবং হার্টের সমস্যাতেও। হাসপাতালের ভর্তি হলে তার করোনা রিপোর্টও পজিটিভ আসে।

বিজ্ঞাপন

গত শনিবার দিলীপ কুমারের দুই ভাই আসলাম খান এবং এহসান খানকে ভর্তি করা হয় লীলাবতী হাসপাতালে। আসলাম খানের শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। শারীরিক পরিস্থিতি ঠিক না থাকায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এহসানকেও। এরপর তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসে, দ্রুত তাদের হাসপাতালে ভর্তি করা হয়। দুজনের শরীরেই অক্সিজেনের মাত্রা ব্যাপক হারে কমে যায়, ৮০%-এরও কম ছিল অক্সিজেন। কিন্তু শেষ রক্ষা হয়নি আসলাম খানের।

১৯৪৪ সালে ‘বোম্বে টকিজ’ এর ব্যানারে ‘জোয়ার ভাটা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন দিলীপ কুমার উরফে মুহাম্মদ ইউসুফ খান। তিনি চলচ্চিত্র শিল্প ছয় দশকের বেশি সময় ধরে বিচরণ করেছেন।