চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় আরও চার জনের মৃত্যু

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৬১৮ তম দিনে আরও চারজনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯২৬ জন। আর শনাক্তের হার এক দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, রংপুর, সিলেট এবং ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৩৪ জন। গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক, কোভিড বিভাগের প্রধান ডা. মোঃ ইউনুসের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ১৭ হাজার ৭০০টি পরীক্ষায় ২৩৪ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক ৩২ শতাংশ।

তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৮২ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৭৬ লাখ ৫১ হাজার ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৯ লাখ ৬২ হাজার ৪০১টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি  ছয় লাখ ১৩ হাজার ৪৯০টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ২২৯ জনসহ  মোট ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে চারজন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে চার জনই পুরুষ। তারাসহ মৃতের মোট সংখ্যা ২৭ হাজার ৯২৬ জন।  মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

বিজ্ঞাপন