চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

করোনার মধ্যেই আসামে খুলছে সিনেমা হল, ভর্তুকি দিচ্ছে সরকার

Nagod
Bkash July

ভারতের করোনা পরিস্থিতি দিনকে দিন যেন নাগালের বাইরে চলে যাচ্ছে। আর তারই মাঝে চলতি মাসের শুরু থেকে ভারতের আসাম রাজ্যে উঠিয়ে দেওয়া হয়েছে লকডাউন! এরপর থেকেই যেন আস্তে আস্তে আসামের জনগণের চলাফেরা হয়ে উঠছে স্বাভাবিক।

আসামের মূখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ঘোষণা দিয়েছেন, ভারতের অন্যান্য ভাষার চলচ্চিত্রের পাশাপাশি এবার অসমীয়া সিনেমার প্রচারের জন্যও একটি প্রকল্প প্রস্তুত করা হয়েছে। শুধু তাই নয়, নতুন সিনেমা হল খোলা সহ বন্ধ ও পুরাতন হলগুলোরও সংস্কারের ব্যবস্থা গ্রহণ করাই হবে এর প্রধান উদ্দেশ্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস এর প্রতিবেদনে বলা হয়েছে, নতুন সিনেমা হলগুলোর জন্য ২৫ শতাংশ বা ৫ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি বহন করবে রাজ্য সরকার। যদিও সিনেমা হলগুললোর সংস্কারের জন্য ২৫ লাখ টাকা অনুদান দেওয়া হবে এবং পুরনো হলগুলো খোলার জন্য ভর্তুকি হবে ৫০ লক্ষ টাকা। এই প্রকল্পের আওতায় ভর্তুকির ৪০ শতাংশের তালিকা সরকার প্রকাশ করেছে।

তবে এমন বিরূপ পরিস্থিতিতেও কেন আসাম সরকার এমন সিদ্ধান্ত নিতে চাইছেন এমন প্রশ্নের উত্তরে মূখ্যমন্ত্রী জানান, দীর্ঘসময় সিনেমা হলগুলো বন্ধ থাকায় এই শিল্পের সাথে জড়িত মানুষগুলোর জীবন ও জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়ছে। মূলত এ কারণেই এই কঠিন সময়ে হল খোলার সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি আমরা।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back