চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘এল ক্লাসিকো’তে থাকবেন কাসেমিরো?

ব্রাজিল তারকাকে নিয়ে শঙ্কায় রিয়াল

রক্ষণে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের একনম্বর ভরসা হয়ে উঠেছেন কাসেমিরো। এমনকি সার্জিও রামোসের চেয়েও বেশি টাইট করে রক্ষণ সামলাচ্ছেন তিনি। সঙ্গে দলের দুঃসময়ে গোলও করছেন। কিন্তু এমন ফর্মে থাকা ডিফেন্ডারকেই ‘এল ক্লাসিকো’তে পাবে কিনা তা নিয়ে শঙ্কায় রিয়াল। কারণ কার্ড সমস্যায় ব্রাজিল তারকাকে নিয়ে প্যাচে লস ব্লাঙ্কোসরা।

এই মৌসুমে এখন পর্যন্ত রিয়ালের হয়ে ৮৭০ মিনিট খেলে ফেলেছেন কাসেমিরো। রক্ষণ অটুট রাখতে আবার এই সময় চারটি হলুদ কার্ডও দেখেন তিনি। এই কার্ডের কারণেই ‘এল ক্লাসিকো’তে শঙ্কায় রিয়াল। বার্সেলোনার বিপক্ষে ওই ম্যাচের আগে আর একটি হলুদ কার্ড পেলেই ‘এল ক্লাসিকো’ খেলা হবে না তার।

বিজ্ঞাপন

শনিবার ঘরের মাঠে গ্রানাডার বিপক্ষে ৪-২ গোলে লা লিগার ম্যাচে জয় পায় রিয়াল। আন্তর্জাতিক বিরতির কারণে আগামী এক সপ্তাহ লিগে কোনো ম্যাচ নেই তাদের।

দেশের দায়িত্ব পালন শেষে কাসেমিরো যখন ফিরবেন, তখন রিয়ালের প্রথম থাকবে মায়োর্কার বিপক্ষে। তার এক সপ্তাহ পর অর্থাৎ ২৬ অক্টোবর বার্সার বিপক্ষে ‘এল ক্লাসিকো’র ম্যাচ। মায়োর্কার বিপক্ষে একটি হলুদ কার্ড পেলেই ‘ন্যু ক্যাম্পে’ খেলা হবে না কাসেমিরোর।

লা লিগার নিয়ম অনুযায়ী, লিগ চলাকালীন কোনো খেলোয়াড় পাঁচটা হলুদ কার্ড দেখলে তিনি অটোমেটিক এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন। ইতোমধ্যে চারটি কার্ড পেয়ে সেই শঙ্কার দড়িতে দাঁড়িয়ে আছেন কাসেমিরো।

বিজ্ঞাপন