চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এক সপ্তাহ পর অস্কার, নেই মাতামাতি!

এক সপ্তাহ পরই আসবে হলিউড প্রেমীদের জন্য বছরের সবচেয়ে কাঙ্ক্ষিত রাতটি। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ২৫ এপ্রিল বসবে অস্কারের আসর। চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার অনুষ্ঠান এ বছর ৯৩ তম বছর উদযাপন করতে যাচ্ছে।

করোনাভাইরাসের কারণে এবছরের অস্কার অনুষ্ঠানটির ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছিল। শেষ পর্যন্ত দুই মাস পিছিয়ে চূড়ান্ত দিন নির্ধারণ করা হয়। তবে এবছরের অস্কার হবে একটু অন্যরকম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

লাল গালিচার দুইপাশে এবছর থাকছে না ভক্তদের ভিড়। শো প্রডিউসার স্টিভেন সোডারবার্গ, জেসে কলিনস ও স্ট্যাসি শের জানিয়ে দিয়েছেন অতিথিদের উপস্থিত থাকতে হবে সশরীরে। তারা এটাও জানিয়েছেন যে এবারের অস্কারে থাকছে না জুম-এ অংশ নেয়ার সুযোগ।

বিজ্ঞাপন

অস্কারে অংশ নেয়ার জন্য বেশ ঝামেলাও পোহাতে হচ্ছে তারকাদের। যারা অনুষ্ঠানে অংশ নেবেন, তারা ১০ দিন করে কোয়ারেন্টাইনে থাকছেন। মনোনয়নপ্রাপ্তদের মধ্যে কমপক্ষে ৯ জন যুক্তরাষ্ট্রের বাইরে থাকেন। তাদের মধ্যে প্রমিজিং ইয়ং ওমেন নির্মাতা এমেরাল্ড ফেনেল, তারকা ক্যারে মুলিগান এবং রিয়াজ আহমেদ থাকেন যুক্তরাজ্যে। তাদের জন্য ‘ইউকে হাব’ এর ব্যবস্থা রাখা হয়েছে।

মহামারীর কারণে অস্কার নিয়ে প্রতিবারের মতো মাতামাতিও এবার নেই, এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা। করোনা তাণ্ডবে ফিকে হয়ে পড়েছে অস্কারের জৌলুস। প্রতিবারের মতো জমকালো নৈশভোজের আয়োজন এবছরেও থাকছে কিনা সেই বিষয়েও কিছু জানায়নি কর্তৃপক্ষ।

৯৩ তম অস্কারের আসর বসবে ডলবি থিয়েটার এবং ইউনিয়ন স্টেশনে। ৯০ মিনিট ধরে চলবে অনুষ্ঠান।

বিজ্ঞাপন