চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এক নজরে আইপিএল কোয়ালিফায়ারের প্রতিপক্ষ, সূচি

লিগপর্বের শেষ ম্যাচে টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারানোর মধ্য দিয়ে সানরাইজার্স হায়দরাবাদ প্লে-অফ নিশ্চিত করেছে। মঙ্গলবার রাতে নিশ্চিত হয়ে গেছে আইপিএল-২০২০ এর সেরা চারের সবকটি দল, তাদের প্রতিপক্ষ। এখন শিরোপার শেষ ধাপের রোমাঞ্চ।

আরব আমিরাতে টি-টুয়েন্টি টুর্নামেন্টটির চলতি আসরে টেবিলের সেরা দল মুম্বাই ইন্ডিয়ান্স, ১৪ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট তাদের। দুইয়ে দিল্লি ক্যাপিটালস, সমান ম্যাচে এক জয় কম নিয়ে ১৬ পয়েন্ট সংগ্রহ।

বিজ্ঞাপন

সানরাইজার্স হায়দরাবাদ ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে। সমান ম্যাচে সমান জয় ও পয়েন্টে রানরেট কমে চারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই চার দল খেলবে কোয়ালিফায়ারে।

বিজ্ঞাপন

কলকাতা নাইট রাউডার্সেরও পয়েন্ট হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর সমান ১৪, তবে রানরেটে পিছিয়ে টেবিলের পাঁচে থাকায় তাদের টুর্নামেন্ট শেষ হয়ে গেছে প্লে-অফের আগেই।

ছিটকে যাওয়া বাকি তিন দল ছয়ে থাকা কিংস ইলেভেন পাঞ্জাব, সাতে চেন্নাই সুপার কিংস ও তলানিতে রাজস্থান রয়্যালস। তাদের প্রত্যেকের জয় সমান ৬টি করে ও পয়েন্ট সমান ১২ করে। কেবল রানরেটে টেবিলে অবস্থান নির্ধারিত হয়েছে।

চলতি আইপিএলের প্লে-অফ পর্ব শুরু হবে ৫ নভেম্বর। প্রথম কোয়ালিফায়ারে খেলবে শীর্ষের দুদল মুম্বাই ও দিল্লি। পরেরদিন এলিমিনেটরে খেলবে তিন ও চারের হায়দরাবাদ আর বেঙ্গালুরু।

৮ নভেম্বর দ্বিতীয় কোয়ালিফায়ার। মুখোমুখি হবে দ্বিতীয় সুযোগ পাওয়া প্রথম কোয়ালিফায়ারে হারা দলটি ও এলিমিনেটরে জিতে আসা দল। শিরোপা নির্ধরণীর মঞ্চায়ন হবে ১০ নভেম্বর।