চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘ভিসির পদত্যাগ না করা পর্যন্ত অনশন বাতিল হবে না’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আমরণ অনশনরত ২৪ জন শিক্ষার্থীর শারীরিক অবস্থা অনেকাংশে খারাপের দিকে যাচ্ছে জানিয়ে অনশনরত এক শিক্ষার্থী জানিয়েছে: ভিসি’র পদত্যাগ না করা পর্যন্ত আমরণ অনশন কর্মসূচী বাতিল করা হবে না।

শাবি’তে উপাচার্যের পদত্যাগ দাবিতে টানা চার দিনের মতো আমরণ অনশন চালিয়ে যাচ্ছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

pap-punno

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী গণমাধ্যমকে জানায়, রাষ্ট্রের জরুরী প্রয়োজনে তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়। এ যৌক্তিক আন্দোলনে ২৪টি প্রাণ জড়িয়ে আছে। আমরা আর কোনো প্রতিবাদ বা সময়সীমা নিয়ে ভাবতে পারছি না। শিক্ষামন্ত্রী চাইলে তাৎক্ষণিক সিদ্ধান্তে আসতে পারেন।

Bkash May Banner

শিক্ষামন্ত্রীর উপর আস্থা রয়েছে জানিয়ে দ্রুততম সময়ে তিনি সিদ্ধান্ত নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন শিক্ষার্থীরা। উদ্ভূত পরিস্থিতি নিয়ে তারা ক্যাম্পাসে অথবা ভার্চ্যুয়ালি শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে রাজি বলে জানায় তারা।

অনশনরত ২৪ জনের মধ্যে সকাল পর্যন্ত অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ শিক্ষার্থী। বাকী ৮ জন উপাচার্যের বাসভবনের সমানে অবস্থান নিয়ে অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। বেলা সাড়ে ১১টার দিকে আরও এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তীব্র ঠাণ্ডার কারণে শুক্রবার রাতে ভর্তি হওয়া এক শিক্ষার্থী নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া আরও দু’জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন তারা।

অন্যদিকে সার্বিক পরিস্থিতি জানাতে শিক্ষকদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় অবস্থান করছেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View