চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এই ছবিতে আপনি কী দেখছেন?

ছবিটির দিকে একনজর তাকান। অনেকক্ষণ তাকানোর প্রয়োজন নেই, শুধু এক ঝলক দেখুন। ছবিতে কিন্তু সাতটি প্রাণী আছে। প্রথমেই কোন প্রাণীটি চোখে পড়েছে আপনার?

মনোবিদদের মতে, ছবিতে যেই প্রাণীটি প্রথমে চোখে পড়েছে, তা থেকে আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেকটাই অনুমান করা সম্ভব। এমনকি বন্ধুদেরকে ছবিটি দেখিয়ে তাদের ব্যক্তিত্ব সম্পর্কেও জানতে পারবেন। এবার তাহলে ছবির সঙ্গে মিলিয়ে জেনে নিন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে।

বাঘ: বাঘ দেখেছেন? বাঘ হলো শক্তি এবং ক্ষমতার প্রতীক। যদি ছবিতে প্রথমে বাঘ দেখে থাকেন তাহলে আপনার মেজাজ চট করে গরম হয়ে যায়। ক্ষেপে গিয়ে প্রতিপক্ষকে আক্রমণও করে বসতে পারেন। লক্ষ্যের প্রতি অনড় থাকায় বড় সাফল্য লাভ করার সম্ভাবনা থাকে। তবে আপনাকে বিশ্বাস করা ঠিক হবে না। অতিরিক্ত ঝুঁকি নিয়ে সব তছনছ করে ফেলার সম্ভাবনা আছে। তাই কোনো কাজ করার আগে ভালো করে ভেবে করা ভালো।

ঈগল: ঈগল যখন লক্ষ্য নির্ধারণ করে, তখন সেখানে পৌঁছানোর জন্য সব কিছু করতে পারে। অন্যকে সাহায্য করতে পছন্দ করেন। কারও সাথে অন্যায় হতে দেখলে প্রতিবাদ জানান সাথে সাথে। প্রচুর আত্মবিশ্বাস আছে আপনার। পরিবারকে খুব ভালোবাসেন। বিয়ে করার ক্ষেত্রে আবেগকে প্রাধান্য না দিয়ে বাস্তবতাকে প্রাধান্য দেয় এধরণের মানুষ।

কুকুর: ছবিতে যদি কুকুর আগে দেখে থাকেন তাহলে আপনাকে বিশ্বাস করা যায়। কারণ কুকুর বিশ্বস্ততার প্রতীক। যাকে ভালোবাসেন, তার জন্য সবকিছু করতে রাজি আছেন। ব্যক্তিগত এবং চাকরি জীবনে আপনি বিবেকবান। কোনো অন্যায় সহ্য করতে পারেননা। একারণে অনেকের সঙ্গে ঝগড়াও হয়। প্রচুর বুদ্ধি। কিন্তু সবখানে প্রকাশ করেন না। সময়মত বুদ্ধির পরিচয় দেন।

Advertisement

হাতি: সম্মান, দারুণ মানসিকতা, শক্তি এবং জ্ঞান হলো আপনার বৈশিষ্ট্য। একগুঁয়ে স্বভাব। আকর্ষনীয় ব্যক্তিত্ব। ক্যারিয়ার এবং সামাজিক মর্যাদাকে প্রাধান্য দেন সবচাইতে বেশী। তবে পরিবারকেও গুরুত্ব দেন। তাই বন্ধু এবং আত্মীয়দের সঙ্গে সম্পর্ক ভালো থাকে। প্রতিটি ধাপে ভেবে-চিন্তে পা ফেলার অভ্যাস আছে আপনার।

কাঠবিড়ালি: ছবিতে প্রথমে কাঠবিড়ালি দেখেছেন? তাহলে আপনি চঞ্চল, এনার্জেটিক এবং কাজের প্রতি একনিষ্ঠ। প্রচুর বুদ্ধি আপনার। সব সময় কর্মব্যস্ত থাকতে ভালোবাসেন। আত্মবিশ্বাসের সঙ্গে সামনের দিকে এগুতে থাকেন। পরিচিতজনদের কাছে বেশ জনপ্রিয়। আড্ডা জমানোর ওস্তাদ। যে কোনো কঠিন পরিস্থিতি সহজেই মোকাবেলা করতে পারেন।

ব্যাঙ: খুব শান্ত আপনি। চারিদিকে অশান্তি থাকলেও আপনি ভাবলেশহীন বসে থাকতে পারেন। তাড়াহুড়া করতে পছন্দ করে না। সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে পর্যবেক্ষণ এবং বিশ্লেষণের জন্য যথেষ্ট সময় নেন। তবে বেশি সময় নিতে গিয়ে ভালো সুযোগ হাতছাড়া করে ফেলেন অনেকসময়। বন্ধু হিসেবে দারুণ। বন্ধুকে সঠিক সময়ে সঠিক পরামর্শ দিতে পারেন। সুচতুর অনুমানশক্তির কারণে আগেই বিপদ বুঝে নিজেকে নিরাপদ রাখতে পারেন। কাজ পাগল এবং মনযোগী।

মাছ: মাছ দেখেছেন? তাহলে আপনার অন্তর্দৃষ্টি প্রখর। এগিয়ে যাওয়ার পথে যে কোনো বাধা বেশ দক্ষতার সাথে এড়াতে পারেন। দৃঢ় চিত্তের মানুষ। হুট করে প্রতিক্রিয়া দেখান না। তবে যুদ্ধে জয় ছিনিয়ে আনেন। গোপনীয়তা বজায় রাখতে পারেন। কাছের মানুষের কাছেও নিজেকে প্রকাশ করেন না। হুট-হাট মেজাজ পরিবর্তন হয়। কিন্ত চেহারায় প্রকাশ পায়না, তাই আশেপাশের মানুষ সেটা বুঝতে পারেনা। কিছুটা রহস্যময়। তাই মানুষের আগ্রহ তৈরি হয় এধরনের মানুষের প্রতি। রিডার্স ডাইজেস্ট