চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘উপায়’কে উদ্ভাবনী প্রযুক্তি সুবিধা দিবে গ্রামীণফোন

বৈশ্বিক মহামারিতে ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে বর্তমানে মানুষ ক্যাশবিহীন পেমেন্টে অধিক স্বাচ্ছন্দ্যবোধ করছেন, যার ফলে দেশজুড়ে ডিজিটাল পেমেন্টের ব্যবহারও বৃদ্ধি পেয়েছে। এর ধারাবাহিকতায়, ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত করতে ও প্রযুক্তিগত সমাধান নিয়ে আসার লক্ষ্যে সম্প্রতি দ্য রেনেসাঁ হোটেল ঢাকায় ডিজিটাল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ‘উপায়’ -এর সাথে পার্টনারশিপ করেছে গ্রামীণফোন।

এই পার্টনারশিপের মাধ্যমে গ্রামীণফোন উদ্ভাবনী ডেটা সলুশন প্রদান করবে, যার মাধ্যমে উপায় ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশনটি ইন্টারনেট চার্জ ছাড়াই ব্যবহার করতে পারবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়াও, ব্যবহারকারীরা গ্রামীণফোন নাম্বার ব্যবহার করে নিবন্ধন করার মাধ্যমে অতিরিক্ত ৫০০ মেগাবাইট ডেটা এবং ৫০ টাকা পর্যন্ত ক্যাশ রিওয়ার্ড উপভোগ করতে পারবেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান বলেন, কোভিড-১৯ নগদ অর্থের মাধ্যমে ছড়াতে পারে বলে বর্তমানে অনেক মানুষ ক্যাশ লেনদেনে সংকোচবোধ করেন এবং ডিজিটাল মাধ্যমে আর্থিক লেনদেনে সুরক্ষিতবোধ করেন। ক্যাশ থেকে ক্যাশবিহীন লেনদেনে এই রূপান্তর ডিজিটাল পেমেন্ট ব্যবহার বৃদ্ধি করেছে, যা দেশজুড়ে ডিজিটাল রূপান্তরকেও ত্বরাণ্বিত করেছে।

তিনি বলেন, গত মে মাস পর্যন্ত, ৩০-৩৫ শতাংশ আর্থিক লেনদেন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে হয়েছে। ক্যাশবিহীন পেমেন্টের এই প্রবণতা এমএফএস সহ সকল আর্থিক প্রতিষ্ঠানকে প্রযুক্তিগত উদ্ভাবন ব্যবহারে উৎসাহিত করছে এবং ডিজিটাল পেমেন্টের এই ক্রমবর্ধমান ব্যবহারের সাথে তাল মেলাতে এই প্রতিষ্ঠানগুলোর জন্য উদ্ভাবনী রিসোর্স ও সমাধান ব্যবহারের সুযোগ থাকতে হবে।

কাজী মাহবুবু হাসান বলেন, মানুষকে প্রয়োজনীয় বিষয়ের সাথে যুক্ত করার ক্ষেত্রে দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা উপায় -এর সাথে পার্টনারশিপ করার মাধ্যমে তাদের উদ্ভাবনী সেবা প্রদান করতে পেরে আনন্দিত। আমাদের প্রত্যাশা এ উদ্ভাবনী সমাধান উপায়ের অবকাঠামোগত সামর্থ বৃদ্ধি করবে এবং ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্যে ক্যাশলেস পেমেন্ট সুবিধা গ্রহণে সহায়তা করবে।

উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সাইদুল এইচ খন্দকার বলেন, গ্রামীণফোন নেটওয়ার্কে আমাদের গ্রাহকদের জন্য উদ্ভাবনী এ অফার নিয়ে আসার ক্ষেত্রে গ্রামীণফোনের সাথে পার্টনারশিপ করতে পেরে আমরা আনন্দিত। এ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো আমরা গ্রাহকদের দীর্ঘস্থায়ী একটি সমস্যা সমাধানে কাজ করছি।

বিজ্ঞাপন