চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের সকালে ফারুকীর ‘টেলিভিশন’

ঈদের সকাল ১০টা ১৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় ফারুকীর আলোচিত সিনেমা ‘টেলিভিশন’

চলতি বছরের শুরু থেকেই গভীর বেদনায় পৃথিবী আচ্ছন্ন। এতো প্রতিকূলতার মধ্যেও ঈদুল ফিতরের মতো ঈদুল আযহাতেও ৮ দিনব্যাপী চ্যানেল আই সাজিয়েছে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা। এসকল অনুষ্ঠানমালায় থাকছে শীর্ষ নির্মাতাদের নির্মাণে এবং শীর্ষ শিল্পীদের অভিনয়ে নতুন নাটক, টেলিফিল্ম, গানের অনুষ্ঠান, তারকাদের আড্ডা, গেম শো।

তবে দর্শকের পছন্দের শীর্ষে থাকে প্রতিদিনের বিশেষ চলচ্চিত্র। ঈদের দিন সকাল ১০টা ১৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় দর্শক দেখতে পারবেন মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘টেলিভিশন’।

বিজ্ঞাপন

২০১৩ সালে ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া সিনেমাটির কাহিনী লিখেছেন যৌথভাবে আনিসুল হক ও মোস্তফা সরয়ার ফারুকী। এটি তিনটি প্রতিষ্ঠানের ব্যানারে নির্মাণ করা হয়েছে যথক্রমে ছবিয়াল, স্টার সিনেপ্লেক্স ও মোগাদর ফিল্ম (জার্মানি)।

বিজ্ঞাপন

ছবির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা। এছাড়া আরো অভিনয় করেন মুকিত জাকারিয়া, শামীম শাহেদ, শাহির হুদা রুমি প্রমুখ।

চলচ্চিত্রটি নির্মাণাধীন থাকা কালে গুটেনবর্গ ফিল্ম ফেস্টিভাল-এ চিত্রনাট্যের জন্য পুরস্কার লাভ করে এবং মুক্তি আগেই জিতে নেয় ২০১২ সালের এশিয়ান সিনেমা ফান্ড ফর পোস্ট প্রোডাকশন পুরস্কার।৮৬ তম একাডেমী অ্যাওয়ার্ড (অস্কার) এর বিদেশি ভাষার ছবির প্রতিযোগিতায়ও অংশ নেয়ার জন্য চলচ্চিত্রটিকে বাংলাদেশ থেকে মনোনয়ন দেয়া হয়। এছাড়া ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এশিয়ান সিলেক্ট’ ক্যাটাগরিতে সেরা ছবি হিসেবে ‘নেটপ্যাক পুরস্কার’ পায়। অষ্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৩ সালে এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) ফার্স্ট জুরি গ্র্যান্ড পুরস্কার অর্জন করে টেলিভিশন।

টেলিভিশন’ ছবিটি দেখানো হবে ঈদের দিন। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নুশরাত ইমরোজ তিশা, মোশারফ করিম, মুকিত জাকারিয়া, শামীম শাহেদ, শাহির হুদা রুমি প্রমুখ।