চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইমেজ বাঁচাতে মরিয়া জেমস ফ্র্যাঙ্কো

‘দ্য ডিসাস্টার আর্টিস্ট’ খ্যাত অভিনেতা জেমস ফ্র্যাঙ্কোর উপর সম্প্রতি যৌন হয়রানির অভিযোগ এনেছেন বেশ কয়েকজন নারী। সেই অভিযোগের পরও গোল্ডেন গ্লোবসহ হলিউডের বিখ্যাত ‘ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড’-এ সেরা কমেডি অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন জেমস ফ্র্যাঙ্কো।

এরপর থেকেই শুরু হয়েছে সমালোচনার ঝড়। মাঝে কয়েকদিন যৌন কেলেঙ্কারির অভিযোগ মাথায় নিয়ে দুই একটি অনুষ্ঠানে উপস্থিত থাকার সাহসও করেননি ফ্র্যাঙ্কো।

বিজ্ঞাপন

অস্কারে তার মনোনয়ন না পাওয়ার আসল কারণ যে যৌন হয়রানির অভিযোগ, তা এর মধ্যেই স্পষ্ট হয়ে গেছে। নাহলে ‘দ্য ডিসাস্টার আর্টিস্ট এ তাঁর অসাধারণ অভিনয়ের পর মনোনয়ন না পাওয়ার আর কোন কারণ থাকতে পারে না।

ফ্র্যাঙ্কোর কাছের বন্ধুদের মতে, নিজের ভাবমূর্তি ফেরাতে মরিয়া হয়ে উঠেছেন ফ্র্যাঙ্কো। তাঁর সহায়তাকারী দল চাইছে বিভিন্ন অনুষ্ঠানে সে উপস্থিত থাকুক। কিন্তু, তাঁকে দেখেই বোঝা যাচ্ছে এত অভিযোগের ভিড়ে ভড়কে গেছেন তিনি। অনেকদিন ধরে যে ঘুমাচ্ছেন না, চেহারা দেখেই তা বোঝা যাচ্ছে। সম্প্রতি এসএজি অ্যাওয়ার্ডে অনেক দিন পর জনসম্মুখে এসেছেন ফ্র্যাঙ্কো। কিন্তু, সহজে মানুষের ঘৃণা মুছে ফেলতে পারছেন না। কিছুতেই সমালোচনা থামছে না।

উল্লেখ্য, মোট পাঁজন নারী ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে অভিযোগ এনেছেন। তাঁর মধ্যে চারজন ফ্র্যাঙ্কোর শিক্ষার্থী। এর মধ্যে একজনের অভিযোগ ফ্র্যাঙ্কো তাকে যৌন কাজে বাধ্য করেছেন, আরেকজনকে দিনপ্রতি ১০০ ডলারের বিনিময়ে নগ্ন ছবি পাঠাতে প্ররোচিত করেছেন।

Bellow Post-Green View