চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইটালির লাজিওতে সব বাংলাদেশির করোনা পরীক্ষার আহ্বান

সেন্ট্রাল ইটালির লাজিও অঞ্চল তাদের বাংলাদেশি সম্প্রদায়ের সবাইকে কোভিড-১৯ পরীক্ষা করার আহ্বান জানিয়েছে। সেখানে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফেব্রুয়ারিতে ইটালিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটার পরে দেখা গেছে লাজিওতেই আক্রান্তের সংখ্যা ৮০০০। যদিও তা লম্বার্ডি এবং অন্যান্য উত্তরের অঞ্চলের তুলনায় কম।

বিজ্ঞাপন

তবে সম্প্রতি সংক্রমণ ক্লাস্টার তৈরি হওয়ায় কর্তৃপক্ষের টনক নড়েছে। গত কয়েকদিনে আক্রান্তদের মধ্যে ১০ বাংলাদেশিও রয়েছেন। বাংলাদেশ থেকে শুক্রবার ফেরা একজনেরও করোনা পজিটিভ পাওয়া যায়।

বিজ্ঞাপন

লাজিওর স্বাস্থ্য প্রধান আলেসিও ডি’আমাটো বলেন, সোমবার ওই এলাকায় পরীক্ষা কেন্দ্র খোলা হবে শুধু বাংলাদেশিদের জন্যই, সবাইকে সেখানে পরীক্ষা করানোর আহ্বান জানানো হচ্ছে। আর এই পরীক্ষা করা হবে স্বেচ্ছাশ্রমে।

দেশটির জাতীয় পরিসংখ্যান ইন্সটিটিউট ইসট্যাটের মতে, ইটালিতে বাস করা ১৪০,০০০ বাংলাদেশির ৩৭০০০ জনের বাসই লাজিওতে। আর ৩২,০০০ বাংলাদেশির বাস রোমে।

ডি’আমাটো এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ থেকে আসা সবার জন্য কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। আমরা বিমানবন্দর কর্তৃপক্ষ ও ডাক্তারদের আরও কঠোরভাবে বিষয়টা নিয়ন্ত্রণ করতে বলেছি।