চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘আমি এখানে শুধু তবলা বাজাতে আছি?’

পান্ট প্রসঙ্গে শাস্ত্রীর প্রশ্ন

Nagod
Bkash July

শট নির্বাচন নিয়ে বারবার সমালোচনার মুখে পড়ছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশভ পান্ট। শিষ্যকে নিয়ে এমন সমালোচনা মোটেও সহ্য হয়নি কোচ রবি শাস্ত্রীর। দিয়েছেন কড়া ভাষায় জবাব!

Reneta June

রিশভকে নিয়ে আছে বিভিন্ন প্রশ্ন, নানামুখী সমালোচনা। তার শট নির্বাচন নিয়ে মুখ খুলেছেন ভারতের সাবেকরা। আছে ফিনিশিং নিয়েও প্রশ্ন। ধোনির জায়গায় এসে কতটা ধোনি হয়ে উঠতে পারছেন তা নিয়েও বিস্তর জল্পনা-কল্পনা। শাস্ত্রী নিজেও বলেছেন, এভাবে চলতে থাকলে ভবিষ্যতে বিপদে পড়তে পারেন  এই তরুণ ব্যাটসম্যান।

তাই বলে শিষ্যকে মাঝ নদীতে ছেড়ে দেয়ার পক্ষপাতীও নন শাস্ত্রী। তার চোখে রিশভের মান ওয়ার্ল্ডক্লাস। যেকোনো ভুল হলে তা ধরিয়ে দিতে তিনি প্রস্তুত। হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, রিশভকে সাহায্য করতে যেকোনো সময় প্রস্তুত টিম ম্যানেজমেন্ট।

‘কেউ যদি ভুল করে, আমি তাদের শুধরে নিবো। আমি কি ওখানে শুধু তবলা বাজাতে আছি?’

‘কিন্তু এই ছেলেটি বিশ্বমানের। ছেলেটি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে, ধ্বংস করে দিতে পারে। আমরা ওকে সব রকমের সমর্থন দেব, যাতে ও আন্তর্জাতিক ক্রিকেটে সেরা হয়ে উঠতে পারে।’

শাস্ত্রীর মতে রিশভের মান স্পেশাল। যে কারণে শট নির্বাচনেও একটা বিশেষত্ব থাকে। কিন্তু বয়স অল্প হওয়ায় কিছুটা ভুল হচ্ছে। ঠিকমত শিখতে পারলে এই ভুল আর হবে না বলেও মত বিরাট কোহলিদের গুরুর।

‘স্পেশালদের একটা কাজ আছে, তারা অন্যরকম বলতেই পারে। পান্ট স্পেশাল একটা ছেলে এবং ইতিমধ্যেই অনেক কিছু করেছে। এবং এখনও শিখছে। এই টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত তাকে সমর্থন করে যাবে।’

BSH
Bellow Post-Green View