চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবারও পার্লামেন্ট নির্বাচনে রোশনারা আলী

আগামী ৭ মে অনুষ্ঠিত হচ্ছে ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচন। এবারের নির্বাচনে ১২ জন ব্রিটিশ বাংলাদেশী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনী ইশতেহার নিয়ে কথা বলেছেন ব্রিটিশ পার্লামেন্টের প্রথম বাংলাদেশী এমপি রোশনারা আলী।

২০১০ সালে রোশনারা আলীর বিজয়ে বৃটিশ পার্লামেন্টে অভিষেক হয়েছিল বৃটিশ বাংলাদেশীদের। এবারও লেবার পার্টি থেকে আগের আসনেই মনোনয়ন পেয়েছেন রোশনারা আলী। এর আগে পূর্ব লন্ডনের নির্বাচনী আসন ‘বেথনালগ্রীন ও বো’ থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন সিলেটের রোশনারা আলী।

রোশনারা জানিয়েছেন, শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে কর্মপরিকল্পনা রয়েছে তার দল লেবার পার্টির।

Advertisement

রোশনারা আলী বলেন, আমরা মনে করি শিক্ষার উপর গুরুত্ব দেওয়া জরুরি। কনজারভেটিভ গভর্মেন্ট টোকিও ৬ হাজার পাউন্ড  ইউনিভার্সিটি ফিস বাড়িয়েছে। আমরা ন্যাশনাল হেলথ সার্ভিসও করবো, এই সার্ভিসের ফলে আপনি রোগী হয়ে হাসপাতালে গেলে কোনো খরচ লাগবে না।

দল ক্ষমতায় গেলে জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশের যে সমস্যা হবে তা মোকাবিলায় সহযোগিতার হাত সম্প্রসারিত করবেন জানিয়ে তিনি বলেন, জলবায়ূ পরিবর্তনের উপরও আমরা বেশ গুরুত্ব দেব। কারণ আমার পার্টি লিডার অ্যাডমিলে বান যখন পরিবেশ নিয়ে কাজ করতেন তখন আমরাই প্রথম জলবায়ূ পরিবর্তন অ্যাক্ট নিয়ে আসি পার্লামেন্টে।

বৃটেনে যুব সমাজের কর্মসংস্থানেও ভূমিকা রাখবেন জানিয়ে ভোট চেয়ে প্রার্থীদের কাছে দোয়া চান তিনি।