চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আফিফ-সাব্বিরের ব্যাটে সিলেটের বড় সংগ্রহ

বিপিএলে ৩১তম ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে পয়েন্ট তালিকার তলানির দুই দল সিলেট সিক্সার্স ও খুলনা টাইটানস। টস জিতে প্রথমে ব্যাট করে সাব্বির রহমান ও আফিফ হাসানের ব্যাটে খুলনাকে ১৯৬ রানের লক্ষ্য দিয়েছে সিলেট। নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান করেছে সিক্সার্সরা।

ব্যাটে নেমে শুরুটা বেশ ভালো করেন সিলেটের দুই ওপেনার। জুটিতে ৭১ রান তোলার পর আউট হন লিটন দাস। ২২ বলে তিন চার ও দুই ছক্কায় ৩৪ রান তোলার পর তাইজুল ইসলামের শিকার হন লিটন।

বিজ্ঞাপন

ওপেনিং জুটি ভাঙার পরই ভুলপথে ঢুকে যায় সিলেট। এক রান করা জেসন রয়কেও দ্রুতই ফেরান তাইজুল। জুনায়েদ খানের হাতে ক্যাচ দেন ইংলিশ ওপেনার। পরে সিলেটের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান নিকোলাস পুরানের উইকেট তুলে নেন ‍জুনায়েদ। ১২ রান করেন ওয়েস্ট ইন্ডিজের এ অলরাউন্ডার।

বিজ্ঞাপন

দ্রুত উইকেট হারালেও একদিকে ঝড়ো ব্যাট চালাতে থাকেন আফিফ হোসেন। যদিও এক রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তরুণ টাইগারকে। ৩৭ বলে পাঁটি চার ও দুটি বিশাল ছক্কায় ৪৯ রান করে আফিফ। আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে তাইজুলের তৃতীয় শিকার হন।

১০৬ রানে ৪ উইকেট হারালে স্কোরবোর্ড অনেকটা স্লো হয়ে যায় সিলেটের। তবে পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ৮৯ রান তুলে দলকে বড় পুঁজি এনে দেন সাব্বির রহমান ও মোহাম্মদ নওয়াজ। শেষ ৩২ বলে ৮১ রান নেন এ জুটি। সিলেট থামে ১৯৫ রানে।

২৯ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন নিউজিল্যান্ড সফরের দলে ডাক পাওয়া সাব্বির। আর তিন চার ‍ও দুই ছক্কায় ২১ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন পাকিস্তানি অলরাউন্ডার নওয়াজ।

খুলনার হয়ে তাইজুল তিনটি ও জুনায়েদ খান একটি উইকেট নেন।

Bellow Post-Green View