চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজীবন সম্মাননা প্রাপ্তিতে সুবীর নন্দীর উচ্ছ্বাস

‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর ১৩তম আসর বসছে হবিগঞ্জে, সুবীর নন্দীকে দেয়া হচ্ছে আজীবন সম্মাননা পুরস্কার

‘আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি’, ‘আমার এ দুটি চোখ পাথর তো নয়’, ‘দিন যায় কথা থাকে’ এবং ‘পাখিরে তুই দূরে থাকলে’র মতো আধুনিক এমন জনপ্রিয় অসংখ্য বাংলা গানের সঙ্গে জড়িয়ে আছে প্রবীন কণ্ঠশিল্পী সুবীর নন্দীর নাম। সংগীতের এই গুণী ব্যক্তিত্বের হাতে এবার উঠছে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর আজীবন সম্মাননা।

গেল বছর আয়োজিত ১২তম চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড-২০১৬ এর আজীবন সম্মাননা তুলে দেয়া হয়েছিলো সংগীতশিল্পী মো. খুরশীদ আলমকে। আর এবার সম্মাননা জানানো হচ্ছে গুণী শিল্পী সুবীর নন্দীকে। যে সম্মান প্রাপ্তিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্যাড রোমান্টিক ঘরানার এই সংগীত ব্যক্তিত্ব।

বিজ্ঞাপন

‘সুস্থ সংগীতের বিকাশ’- এই লক্ষ্যকে সামনে রেখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর ১৩তম আসর। এবার আয়োজনটি হচ্ছে হবিগঞ্জের ‘দ্য প্যালেস’ হোটেলের উন্মুক্ত চত্বরে। সেখানেই সুবীর নন্দীর হাতে তুলে দেয়া হবে আজীবন সম্মাননা।

‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর ১৩তম আসর থেকে যোগ হচ্ছে একটি বিশেষ চমক! দুই যুগেরও অধিক সময় যাদের সংগীত জগতে বিচরণ তাদের নিয়ে এবারের আসর থেকে শুরু হবে ‘গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ড’। ছয় ক্যাটাগরিতে দেয়া হবে এই পুরস্কার। এছাড়া আজীবন সম্মাননাসহ ১৬টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কারতো থাকছেই।

রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, লোকসংগীত, গীতিকার, সংগীত পরিচালক, মিউজিক ভিডিও, কাভার ডিজাইন, সাউন্ড ইঞ্জিনিয়ার, আধুনিক গান, ব্যান্ড, নবাগত, ছায়াছবির গান এবং উচ্চাঙ্গসংগীত (কণ্ঠ) বিভাগগুলো ছাড়াও ‘গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস’-ক্যাটাগরিতে থাকছে- রবীন্দ্র, নজরুল, লোক, ছায়াছবি, আধুনিক ও গোল্ডেন মেকার।

এবারের অনুষ্ঠানে বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন মমতাজ, সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, মিতালী মুখার্জি, চন্দনা মজুমদার, ফেরদৌস আরা, রেজওয়ানা চৌধুরী বন্যা, আফজাল হোসেন, কণা, মেহরীন, কোনাল, এলিটা, অনিমা রায়, নুসরাত ফারিয়া প্রমুখ। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮-এর তিন ঘণ্টার জাঁকজমকপূর্ণ আয়োজনটির উপস্থাপনা করবেন ফারজানা ব্রাউনিয়া। পরিচালনায় আছেন ইজাজ খান স্বপন।

ছবি: তানভীর আশিক

Bellow Post-Green View