চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়ান ওপেনে নাদাল-জোকোভিচ ফাইনাল

দশ বছর পর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের হাতছানি রাফায়েল নাদালের সামনে। স্টেফানো সিটসিপাসকে হারিয়ে ফাইনাল আগেই নিশ্চিত করা স্প্যানিশ কিংবদন্তির শিরোপার মঞ্চে প্রতিপক্ষ কে হন সেটাই ছিল দেখার। একতরফা ম্যাচে লুকাস পাউলিকে উড়িয়ে বছরের প্রথম গ্র্যান্ডস্লামে নাদালের প্রতিপক্ষ হয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনে কখনোই ফাইনাল না হারা নোভাক জোকোভিচ।

শুক্রবার মেলবোর্ন পার্কে পুরুষদের দ্বিতীয় সেমিফাইনালে ফরাসি পাউলিকে দাঁড়াতেই দেননি ১৪ গ্র্যান্ডস্লাম জয়ী জোকোভিচ। মাত্র ১ ঘণ্টা ২৩ মিনিটের লড়াইয়ে সরাসরি ৬-০, ৬-২, ৬-২ সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন সার্বিয়ান তারকা।

Advertisement

রোববারের ফাইনাল দারুণ কীর্তির হাতছানি দিচ্ছে নাদাল ও জোকোভিচকে। আগে ছয়বার ফাইনালে উঠে সবগুলোই জেতা জোকোভিচের সামনে সুযোগ রয় এমারসন ও রজার ফেদেরারকে টপকে সর্বোচ্চবার অস্ট্রেলিয়ান ওপেন জেতার। আর নাদালকে ডাকছে উন্মুক্ত যুগে প্রথম খেলোয়াড় হিসেবে চার গ্র্যান্ডস্লাম দুবার করে জেতার বিরল কীর্তি। ১৭ গ্র্যান্ডস্লাম জয়ী এই স্প্যানিয়ার্ড একবারই জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন, সেই ২০০৯ সালে।

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে একবারই মুখোমুখি হয়েছেন নাদাল-জোকোভিচ। ২০১২ সালের ফাইনালে ছয় ঘণ্টার মহাকাব্যিক লড়াইয়ে শিরোপা যথারীতি গেছে হার্ডকোর্টে বরাবর ভালো খেলা জোকোভিচের ঘরে।