চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্কার ২০২০: সেরা ছবি ‘প্যারাসাইট’

সেরা সিনেমার ক্যাটাগরিতে বরাবরের মতোই এবছরও ছিল হাড্ডাহাড্ডি লড়াই। ৯২তম অস্কারে সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে ‘প্যারাসাইট’। এটি হলিউডের সবচেয়ে মর্যাদার পুরস্কার।

কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ সম্মান ‘পাম দর’ পেয়েছিল ‘প্যারাসাইট’। চার সদস্যের একটি পরিবারের গল্প দিয়ে ছবির কাহিনী শুরু হয়। দরিদ্র সীমার নিচে বাস করা সেই পরিবারটি পিজার বাক্স বানায়। একদিন পরিবারের ছেলে সন্তানটি আবিষ্কার করে তাদের বাসা থেকে কয়েকটি সিঁড়ি উপরে উঠলেই ওয়াইফাই পাওয়া যায়। ভালো থাকার চেষ্টায় একসময় ছেলেটি ও মেয়েটি ধনীর সন্তানদের পড়াতে এবং ছবি আঁকা শেখাতে যায়। একসময় তাদের মনে হয়, নিজের বাড়ির চাইতে অন্যের বাড়িতেই তাদের বেশি ভালো লাগছে। কারণ সেখানে সব সুযোগসুবিধা পাওয়া যায়। এভাবেই আগাতে থাকে ছবির গল্প।

বিজ্ঞাপন

প্রতিযোগিতায় ফোর্ড ভার্সেস ফেরারি, দ্য আইরিশম্যান, জোজো র‍্যাবিট, জোকার, লিটিল ওমেন, ম্যারেজ স্টোরি, ওয়ানস আপন আ টাইম ইন হলিউড ও ১৯১৭কে  পেছনে ফেলে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে ছবিটি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ৯ ফেব্রুয়ারি রাত আটটায় (বাংলাদেশ সময় ১০ ফেব্রুয়ারি সকাল ৭টা) শুরু হয়েছে অস্কারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ৯২ তম একাডেমি অ্যাওয়ার্ডের এই আসরে গতবারের মতো এবারও অস্কারে কোনো সঞ্চালক নেই।