চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘অসুখী’ সালাহর মূল্য ‘ক্যাশ’ করতে চায় লিভারপুল

লিভারপুলে অসুখী হয়ে পড়েছেন মোহামেদ সালাহ। এমন কানাকানি ইউরোপের গণমাধ্যমে। সেটাকে আরও উস্কে দিলেন মিশরীয় ফরোয়ার্ডের একসময়কার জাতীয় দল সতীর্থ মোহামেদ আবোউরিকা। বলেছেন, অ্যানফিল্ডে হতাশ বোধ করতে থাকা সালাহ ভবিষ্যৎ গন্তব্য নিয়ে ভাবছেন।

২৮ বছর বয়সী সালাহর মন ক্ষুব্ধ হয়ে ওঠে চ্যাম্পিয়ন্স লিগে মিডজিল্যান্ডের বিপক্ষে অধিনায়কত্ব না পাওয়ায়। অভিজ্ঞতায় অনেক এগিয়ে থাকা ফরোয়ার্ডকে টপকে ২২ বছর বয়সী ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের বাহুতে নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দেন কোচ ইয়ূর্গেন ক্লপ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এরপর সালাহকে শনিবারের ক্রিস্টাল প্যালেস ম্যাচেও বাইরে রাখেন ক্লপ। অলরেড কোচ অবশ্য বলেছেন, খানিকটা বিশ্রাম দিতেই তিনি সালাহকে বেঞ্চে রেখেছেন। ওই ম্যাচে ৭-১ গোলের উড়ন্ত জয় আনে লিভারপুল।

‘আমি সালাহর সাথে কথা বলেছি, লিভারপুলে সে হতাশ। কিন্তু এটা তার পারফরম্যান্সে কোনভাবেই প্রভাব ফেলবে না।’ বেইন স্পোর্টসকে আবোউরিকা বলেছেন এমনই।

বিজ্ঞাপন

সঙ্গে মিশর দলের সাবেক সতীর্থকে নিয়ে যোগ করেছেন- আরও কিছু কারণ আছে, যার জন্য সালাহ অ্যানফিল্ডে সুখী নন। সেসব কথা তিনি জনসম্মুখে বলতে চান না। মিডিজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক না করা তার একটি কারণ মাত্র।

অধিনায়ক না করা নিয়ে সালাহও প্রকাশ্যে হতাশা প্রকাশ করেছেন। ওই সাক্ষাৎকারে অলরেড স্কোয়াডের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় মন খুলে প্রশংসা করেছেন দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতো ক্লাবে লিভারপুলের মতো পারফরম্যান্স দিতে পারলে সালাহ ব্যালন ডি’অর জিততে পারেন বলে মনে করেন আবোউরিকা। তার মতে, সালাহকে বিক্রি করার বিষয়টি লিভারপুলও ভাবছে, এবং সেটা কেবল আর্থিক কারণে।

যদি বার্সা বা রিয়াল থেকে সালাহর জন্য প্রস্তাব আসে, তবে বড় অঙ্কের দেখাই পাবে লিভারপুল। আবোউরিকা সেটা মনে করিয়ে দিয়ে বলেছেন, স্পেনে যাওয়ার জন্য সাবেক সতীর্থের উপর কোনো প্রভাব খাটাচ্ছেন না তিনি।