চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবৈধ চাঁদা আদায়ের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে পণ্য পরিবহন বন্ধ

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে অবৈধ চাঁদা আদায়সহ বিভিন্নভাবে শ্রমিকদের হয়রানির প্রতিবাদে রোবাবার থেকে জেলা ট্রাক মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিয়নের বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধের আজ ২য় দিন চলছে।

চাঁপাইনবাবগঞ্জ শহরের কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে জেলা ট্রাক মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা সোনামসজিদ স্থলবন্দরগামী ট্রাক আটকে দিয়ে রাস্তায় অবস্থান নিয়েছে। শ্রমিক নেতারা জানিয়েছেন, সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্য পরিবহনে এক শ্রেণীর মধ্যস্বত্তভোগী দালাল ট্রাক প্রতি ১২’শথেকে ৫ হাজার টাকা চাঁদা আদায় করে থাকে। একটি ট্রাকের ভাড়া ২৮ হাজার টাকা হলে অগ্রিমম ৫ হাজার টাকা দিয়ে ভাড়া ধরতে হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মালিক পায় ২৩ হাজার। চাঁদা আদায়ের প্রতিবাদে জেলার ট্রাকগুলোকে ভাড়া না দিয়ে এই কর্মসূচী পালন করছে। এতে টার্মিনালে আটকে পড়ে আছে শত শত ট্রাক। বেশকিছু পেঁয়াজভর্তি ট্রাকও আটকা পড়ে আছে। শ্রমিকদের এই অবস্থান কর্মসূচী চলাকালে সোনামসজিদ স্থলবন্দর থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকও আটকে পড়ছে। ক্ষতির মুখে পড়েছেন আমদানীকারকরা।

চাঁদাবাজি ও হয়রানি বন্ধ না হওয়া পর্যন্ত কোন খালি ট্রাক সোনামসজিদ বন্দরে যেতে দেয়া হবে না বলে জানিয়েছেন প্রতিবাদকারীরা। তারা আরো বলেন, সমস্যার স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত এই কর্মসূচী চলতে থাকবে।

Bellow Post-Green View