চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অক্টোবর নয়, নভেম্বরে মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

কথা ছিলো অক্টোবরের শেষ সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে দর্শক দেখতে পারবেন বহুল প্রতীক্ষিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। অক্টোবরে সিনেমাটি মুক্তি না পেলেও নভেম্বরে মুক্তি পাচ্ছে বিশ্বব্যাপী আলোচিত এই বাংলা ছবি।

‘রেহানা মরিয়ম নূর’ এর নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু চ্যানেল আই অনলাইনকে বলেন, অক্টোবরের শেষ সপ্তাহে মুক্তির প্রাথমিক পরিকল্পনা ছিলো, তবে সব দিক বিবেচনা করে আমরা নভেম্বরে ছবিটি মুক্তির সিদ্ধান্ত নিয়েছি। তবে নভেম্বরের শুরুতে নাকি মাঝামাঝিতে, সে তারিখটি এখনও চূড়ান্ত হয়নি।

বিজ্ঞাপন

এদিকে আসন্ন ৯৪তম অস্কারে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতার জন্য বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারে ‘রেহানা মরিয়ম নূর’। কারণ এ বছর একটি মাত্র সিনেমায় অস্কার বাংলাদেশ কমিটিতে জমা পড়েছে। শিগগির এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসবে।

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আনসার্টেন রিগার্ড’ বিভাগে অংশ নেয় ‘রেহানা মরিয়ম নূর’। এর পর প্রদর্শীত হয়েছে মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও। বুসান সহ ছবিটি দেখানো হয়েছে মেলবোর্ন চলচ্চিত্র উৎসব ও ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভালে।

বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে ছবির গল্প। যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

বিজ্ঞাপন