চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বঙ্গবন্ধু’তে টিক্কা খানের চরিত্রে জায়েদ খান

শ্যাম বেনেগালের পরিচালনায় বহুল আলোচিত ‘বঙ্গবন্ধু’র বায়োপিকে সুযোগ পেলেন চিত্রনায়ক জায়েদ খান। এই সিনেমায় তিনি টিক্কা খানের চরিত্রে অভিনয় করবেন।

সোমবার এফডিসিতে সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জায়েদ খান। এদিন বিকেলে চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজেই।

বললেন, বঙ্গবন্ধুতে অভিনয়ের বিষয়টি একেবারে নিশ্চিত না হয়ে বলতে চাইনি। যেহেতু এটি একটি সেনসেটিভ ইস্যু। সোমবার কাগজেপত্রে চুক্তিবদ্ধ হয়েছি। এই সিনেমায় আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো।

মুক্তিযুদ্ধের সময় টিক্কা খান পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তখন তিনি নিরস্ত্র নিরীহ বাঙালিদের ওপর খান সেনাদের নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন। এজন্য তাকে ‘বাংলার কসাই’ বলা হয়ে থাকে।

আর এই চরিত্রে দেখা যাবে জায়েদকে। সিনেমাটির জন্য মুম্বাইতে অডিশন দিয়েছেন বলে জানান জায়েদ। তিনি মনে করেন, বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রকল্প। সেই স্বপ্নের অংশ হতে পারছেন বলে এটাকে অভিনয় ক্যারিয়ারে সেরা প্রাপ্তি বলে মনে করেন।

বিজ্ঞাপন

এই সিনেমায় অভিনয় করে মাত্র ১ টাকা পারিশ্রমিক নিচ্ছেন বলেও জানান জায়েদ। বলেন,  যেহেতু এটি আমার কাছে স্বপ্নের প্রজেক্ট তাই এক টাকা পারিশ্রমিক নিচ্ছি। কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।

সোমবার দুপুরে চুক্তিবদ্ধ হয়েছেন জায়েদ খান

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় দৃশ্য ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’র বায়োপিকের। ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ।

শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরো অনেকে এতে অভিনয় করছেন।

বর্তমানে সিনেমার পরবর্তী অংশের শুটিংয়ের জন্য বাংলাদেশে রয়েছেন শ্যাম বেনেগাল সহ পুরো টিম। আগামী বছর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

বিজ্ঞাপন