চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘পেনাল্টি মিস করায় আমি ক্ষুব্ধ’

Nagod
Bkash July

বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে দুটি পেনাল্টি মিস করলেন লিওনেল মেসি। পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে তিনি ব্যর্থ হন।

Reneta June

পুরো ম্যাচেই একচেটিয়া খেলে পোলিশদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটের টিকিট কেটেছে আর্জেন্টিনা। এমন জয়ে মেসি আনন্দিত হলেও নিজের পেনাল্টি মিস করা নিয়ে বেশ নাখোশ।

ম্যাচের ৩৯ মিনিটে স্পট কিক নেন মেসি। বাঁ দিকে ঝাঁপিয়ে শটটি রুখে দেন পোলিশ গোলরক্ষক ওজসিচ সেজেসনি।

ম্যাচ শেষে তিনি বলেন,‘পেনাল্টি মিস করায় আমি ক্ষুব্ধ। কিন্তু আমার ভুলের পর দল আরও শক্তিশালী হয়ে উঠেছিল। আমরা জানতাম, একবার প্রথম গোল হয়ে গেলে তা খেলার চিত্র বদলে দেবে।’

সৌদি আরবের বিপক্ষে হেরে গ্রুপপর্বে বাদ পড়ার শঙ্কায় পড়েছিল আর্জেন্টিনা। পরে মেক্সিকোর বিপক্ষে জিতে ঘুরে দাঁড়ায় লিওনেল স্কালোনির দল। সেই ম্যাচটি জেতার পরই দল নির্ভার হতে পেরেছিল জানান মেসি।

‘আগের ম্যাচ জিতে যাওয়াটা আমাদের অনেক শান্তি দিয়েছিল। আমাদের জিততেই হবে এটা ভেবেই মাঠে নেমেছিলাম।’

এর আগে ২০১৮ বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে এলএম টেন পেনাল্টি কিকে গোল করতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা। বিশ্বমঞ্চে এখন পর্যন্ত তিনটি পেনাল্টি শট নিয়ে একটি গোল পেয়েছেন। চলতি এবার কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে গোলটি করেন।

২০০৬ বিশ্বকাপে চেক প্রজাতন্ত্র এবং ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন ঘানার স্ট্রাইকার আসামোয়া জিয়ান।

BSH
Bellow Post-Green View