চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আয়নাবাজি’ মুক্তির দিনেই চৌধুরী জুটির ‘মুন্সিগিরি’!

৩০ সেপ্টেম্বর দেশীয় প্লাটফর্ম চরকিতে স্ট্রিমিং হবে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত প্রথম ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় অমিতাভ রেজা চৌধুরীর নির্মাণে চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা ‘আয়নাবাজি’। মুক্তির পর দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলে সিনেমাটি। ব্যবসা সফলতা ছাড়াও সিনেমাটি সমালোচকেরও প্রশংসা কুড়ায়। এবার এই নির্মাতা-অভিনেতা জুটি নিয়ে আসছেন ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’। আর মুক্তির জন্য বেছে নিলেন ‘আয়নাবাজি’র মুক্তির দিনটিকেই!

হ্যাঁ, আয়নাবাজি মুক্তির ৫ বছর পর ঠিক ৩০ সেপ্টেম্বরই দেশীয় প্লাটফর্ম চরকিতে দর্শক দেখতে পারবেন অমিতাভ রেজার ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’। সোমবার রাতে চরকির ‘অরজিনাল টক’ এ উপস্থিত থেকে এমনটাই জানান অভিনেতা চঞ্চল চৌধুরী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চরকির লাইভ আড্ডায় জানানো হয়, আসছে ৩০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে অমিতাভ রেজার প্রথম ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’। আড্ডায় অভিনেতা চঞ্চল চৌধুরী এই ওয়েব ফিল্মটিতে গোয়েন্দা চরিত্রে অভিনয়ের দারুণ সব অভিজ্ঞতার গল্পও শোনান।

শিবব্রত বর্মণের গল্পে নির্মিত এই এই ওয়েব ফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে কথা উঠে লেখককে নিয়েও। জানান, মুন্সিগিরির মধ্য দিয়েই প্রথমবার শিবব্রত বর্মণের কোনো গল্পে কাজ করেন চঞ্চল। যদিও এই লেখকের গল্পে নির্মিত ‘ঊনলৌকিক’ ওয়েব সিরিজের ‘মিসেস প্রহেলিকা’ এপিসোডটি মুক্তি পেয়েছে ক’দিন আগেই।

বিজ্ঞাপন

শিবব্রত বর্মণকে নিয়ে আড্ডায় চঞ্চল বলেন, শিবুদা (শিবব্রত বর্মণ) আমার চারুকলার সিনিয়র ভাই। এক ব্যাচ সিনিয়র ছিলেন। পরে অবশ্য তিনি আমাদের ব্যাচেই চলে এসেছিলেন। একইসঙ্গে আমরা সহপাঠিও। কিন্তু দাদার সঙ্গে পরে খুব একটা আর যোগাযোগ ছিলো না। মুন্সিগিরির মধ্য দিয়েই বহুবার আমাদের বসতে হয়েছে। কথা হয়েছে। দাদার সঙ্গে কাজ হয়েছে। পরে তার গল্পে আমি ঊনলৌকিকে কাজও করেছি। উনি অসাধারণ লেখেন। উনার লেখার আলাদা একটা মাত্রা আছে। প্রচুর পড়াশোনা করেন শিবু দা, মানুষ হিসেবেও দারুণ।

অমিতাভের সাথে ক্যামেস্ট্রি নিয়ে চঞ্চল বলেন, আয়নাবাজির আগে অমিতাভ রেজার সাথে খুব একটা কাজ করা হয়নি। এই সিনেমাটির পর তার সাথে আমার বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক তৈরী হয়। নির্মাতা হিসেবে তার যে থ্রট প্রসেস, তা আমার ভালো লাগে। বলা যায়, আমার প্রিয় নির্মাতাদের মধ্যে তিনি অন্যতম।

চলতি বছরের শুরুতেই আনুষ্ঠানিকভাবে ‘মুন্সিগিরি’ ওয়েব ফিল্মটির ঘোষণা দেয়া হয়। তখন অমিতাভ রেজা জানিয়েছিলেন, এই সিনেমাটি ফ্র্যাঞ্চাইজি আকারে নির্মাণের পরিকল্পনা রয়েছে। অর্থাৎ বলিউডে যেমন ‘ধুম’, টালিউডের ‘ফেলুদা’ কিংবা হলিউডের ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের মতো করেই নির্মিত হবে ‘মুন্সিগিরি’।

ওয়েব ফিল্মটির গল্প নিয়ে সেসময় জানানো হয়েছিলো, ‘মুন্সিগিরি’ সিনেমার প্রথম খণ্ডে এক সরকারি কর্মকর্তার মৃত্যু রহস্যের তদন্ত করবেন মাসুদ মুন্সি নামের পুলিশের একজন গোয়েন্দা। এই চরিত্রে থাকছেন চঞ্চল।

বিজ্ঞাপন