চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

অত্যাধুনিক রোবট দিয়ে মেঘনা গ্রুপের কারখানার আগুন নিয়ন্ত্রণে

Nagod
Bkash July

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের প্যাকেজিং কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় বেলা সোয়া ১১টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভাতে রিমোট কন্ট্রোল সিস্টেমের অত্যাধুনিক রোবট ব্যবহার করা হয়।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন প্রেসব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন।

শ্রমিকরা জানায়, সোমবার সকাল পৌনে ৯টায় উপজেলার ট্রিপরদী এলাকায় অবস্থিত মেঘনা ইন্ডাষ্ট্রিয়াল ইকোনমিক জোনের ভেতরে স্টিল স্ট্রাকচারে নির্মিত চার তলা বিশিষ্ট প্যাকেজিং কারখানার নীচ তলায় আগুন লাগে। পরে চার তলা পর্যন্ত ওই আগুন ছড়িয়ে পড়ে। সেসময় শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে কারখানা কর্তৃপক্ষ দ্রুত তাদেরকে নিরাপদে সরিয়ে নেয়।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সোনারগাঁ, গজারিয়া, ডেমরাসহ, ঢাকা ও নারায়ণগঞ্জের মোট ১১টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। তাদের সাথে যোগ দেয় মেঘনা গ্রুপের নিজস্ব আরও ছয়টি ইউনিট। তবে আগুনে কারখানা ও গুদামে মজুদকৃত বিপুল পরিমাণ কাগজের কার্টন ও কয়েল পুড়ে যায়।

আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, আগুন নেভাতে রিমোট কন্ট্রোল সিস্টেমের অত্যাধুনিক রোবট ব্যবহার করা হয়েছে। আগুনে কেউ দগ্ধ না হলেও ধোঁয়ায় একজন শ্রমিক আহত হয়েছেন। তাকে চিকিৎসা দেয়া হয়েছে। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখন পর্যন্ত জানা যায় নি।

BSH
Bellow Post-Green View