চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

অফিস বন্ধ করে কর্মী ছাঁটাইয়ের পথে ম্যাকডোনাল্ডস

Fresh Add Mobile
বিজ্ঞাপন

বিশ্বের অন্যতম বৃহত্তম ও জনপ্রিয় ফাস্ট-ফুড চেইন ম্যাকডোনাল্ডস চলতি সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের সমস্ত অফিস সাময়িকভাবে বন্ধ করে কর্মী ছাঁটাইয়ের প্রস্তুতি নিচ্ছে। 

বিজ্ঞাপন

ওয়াল স্ট্রিট জার্নাল সূত্রে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে ম্যাকডোনাল্ডস তার মার্কিন কর্মীদের একটি ইমেল বার্তায় কর্মীদের সোমবার থেকে বুধবার বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। এমন সিদ্ধান্ত সরাসরি কর্মী ছাঁটাইয়ের বিষয়টি নিশ্চিত করেছে। তবে কতজন কর্মীকে বরখাস্ত করা হবে তা স্পষ্ট নয়।

কর্মীদের পাঠানো মেইলে ম্যাকডোনাল্ডস উল্লেখ করেছে, ৩ এপ্রিল থেকে সপ্তাহ জুড়ে আমরা আমাদের কার্যকর সিদ্ধান্তগুলো নেব।কর্মচারীদের পূর্ব নির্ধারিত সমস্ত বৈঠক বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন
Reneta April 2023

চলতি বছর জানুয়ারিতে‌ ম্যাকডোনাল্ডস জানিয়েছিল, তারা তাদের ব্যবসায়িক কৌশল উন্নত করতে কর্মীদের তালিকা পুনরায় সাজাবে। এই তালিকা কিছু কর্মী ছাঁটাই পড়বে এবং অধিকাংশের পদে কিছুটা পরিবর্তন আসতে পারে। ধারণা করা হচ্ছে বুধবারের মধ্যে ছাটাইয়ের ঘোষণা আসবে।

বৈশ্বিক অর্থনৈতিক মন্দা এবং ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি মোকাবেলার চেষ্টা করায় গুগল, অ্যামাজন, মেটাসহ এবার ম্যাকডোনাল্ডসেও  কর্মী ছাটাই শুরু করছে।

মার্কিন কারিগরি সংখ্যাগুলিতে ব্যাপক ছাঁটাই এর ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতীয়রা। কারণ অস্থায়ী ভিসায় ‌মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়োজিত ভারতীয়দের নতুন করে কর্মস্থান খুঁজে পেতে বেগ পাচ্ছে।

এইচ-১বি ভিসাধারীরা নতুন কর্মসংস্থান খুঁজে না পেলে মাত্র ৬০ দিন মার্কিন যুক্তরাষ্ট্র অবস্থান করতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন
Bellow Post-Green View